নাটোরে কঠোর লকডাউনের মেয়াদ বাড়লো

|

স্টাফ রিপোর্টার, নাটোর:

নাটোর পৌরসভা এবং সিংড়া পৌরসভা এলাকায় চলমান কঠোর লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়ানো হয়েছে। মঙ্গলবার (১৫ জুন) সকাল সাড়ে দশটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধ কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি এবং মৃত্যু বিবেচনা করে এই মেয়াদ আগামী ২২ জুন সন্ধ্যা ছয়টা পর্যন্ত বাড়ানো হয়েছে। এর আগে দুটি পৌর এলাকায় গত ০৯ জুন তেকে ১৫ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করেছিল জেলা প্রশাসন।

নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ জানান, জেলায় করোনা ভাইরাসের সংক্রমণ এখনো উর্ধ্বমুখী, জেলায় মৃত্যুর সংখ্যাও ক্রমাগত বাড়ছে। চলমান পরিস্থিতি পর্যালোচনা করে মঙ্গলবার পর্যন্ত নির্ধারিত এক সপ্তাহের কঠোর বিধিনিষেধের মেয়াদ আরো এক সপ্তাহ বাড়িয়ে আগামী ২২ জুন সন্ধ্যা ছয়টা পর্যন্ত চলমান রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, চলমান বিধিনিষেধে ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের চলাচল ছাড়া সংশ্লিষ্ট এলাকাতে জনসাধারণ ও অন্যান্য পণ্যের চলাচলে বিধিনিষেধ অব্যাহত থাকবে। জরুরী কোনো প্রয়োজন ছাড়া মানুষকে বাড়ির বাইরে বের হওয়া থেকে বিরত থাকতে হবে। সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে পুলিশ মাঠে রয়েছে।

নাটোর জেলার সিভিল সার্জন কাজী মিজানুর রহমান জানান, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নাটোর জেলায় এ পর্যন্ত ৩৮ জন মারা গেছেন। যার মধ্যে চলতি মাসেই সর্ব্বোচ্চ ১৪ জন মৃত্যুবরণ করেছেন। সদর হাসপাতালে কোভিড চিকিৎসায় করোনা ইউনিটে শয্যা সংখ্যা ৩১ থেকে ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। রোগীদের জন্যে নার্সসহ অক্সিজেন সিলিন্ডারের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply