রেলকে আরামদায়ক ও নিরাপদ হিসেবে গড়ে তোলা হচ্ছে: রেল সচিব

|

আখাউড়া প্রতিনিধি:

রেলকে আরামদায়ক এবং নিরাপদ যোগাযোগের মাধ্যম হিসেবে গড়ে তোলা হচ্ছে বলে মন্তব্য করেছে রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা। বৃহস্পতিবার (১৭ জুন) সকালে ঢাকা থেকে আন্তঃনগর মহানগর প্রভাতি ট্রেনযোগে লাকসাম যাওয়ার পথে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন পরিদর্শনকালে তিনি এমন মন্তব্য করেন।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে যোগাযোগ ব্যবস্থা ও নিরাপদ যাতায়াতের ক্ষেত্রে রেলের গুরুত্ব অপরিসীম। রেলকে আধুনিকায়ন ও জনপ্রিয় করে তোলা এবং দেশের যাতায়াত সুবিধা নিশ্চিত করতে রেলকে আরামদায়ক, পরিবেশ-বান্ধব, সাশ্রয়ী ও নিরাপদ হিসেবে গড়ে তোলা হচ্ছে।

এসময় তিনি বলেন, পূর্বাঞ্চল রেলপথের আখাউড়া জংশন স্টেশন থেকে লাকসাম জংশন স্টেশন পর্যন্ত ডুয়েলগেজ ডাবল রেললাইন নির্মাণ প্রকল্পের কাজ আগামী ২০২৩ সালের প্রথমদিকে শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করছেন।

এসময় আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণ কাজ সম্পর্কে সচিব জানান, আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্পের কাজ কিছুটা বিলম্বিত হচ্ছে। কারণ হিসেবে তিনি বলেন, ভারতে কোভিড-১৯ পরিস্থিতিতে লকডাউন চলছে। তাই ভারত থেকে স্লিপার আনতে সমস্যা হচ্ছে। তবে সব প্রকল্পগুলোই দ্রুততার সাথে শেষ করতে চেষ্টা করা হচ্ছে।

এসময় রেল সচিব আরও বলেন, হেফাজতের তান্ডবে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন ধ্বংসযজ্ঞে ঘটনায় যাত্রা বিরতি বন্ধ থাকার পর ইতিমধ্যে এপথে চলাচলকারী বিভিন্ন ট্রেনের যাত্রা বিরতি শুরু হয়েছে। স্টেশনের সংস্কার কাজ দ্রুত এগিয়ে চলছে। সংস্কার কাজ শেষ হলে আন্তঃনগর ট্রেনসহ আরও ট্রেনের যাত্রা বিরতি দেয়া হবে বলেও রেল সচিব সেলিম রেজা জানিয়েছেন।

এসময় অতিরিক্ত সচিব (উন্নয়ন ও পরিকল্পনা অনুবিভাগ) প্রণব কুমার ঘোষ। রেলওয়ে মহাব্যবস্থাপক (পূর্ব), চট্টগ্রাম মো. জাহাঙ্গীর হোসেন, আখাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম, আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনের সুপারিন্টেনডেন্ট কামরুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply