ভারতের ডেল্টা ভেরিয়েন্ট আমাদের দেশেও এসেছে: স্বাস্থ্যমন্ত্রী

|

স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক। ফাইল ছবি

মানিকগঞ্জ প্রতিনিধি:

স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক বলেছেন, ভারতের ডেল্টা ভেরিয়েন্ট আমাদের দেশেও এসেছে। এর সংক্রমণের ক্ষমতা ৫০ ভাগের বেশী। কাজেই এই সময়টা নিজেকে, পরিবারকে ও দেশকে রক্ষা করতে আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

দুপুরে মানিকগঞ্জে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপ কালে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। এ সময় মন্ত্রী বলেন, উত্তরবঙ্গের হাসপাতালগুলো করোনা রোগীতে ভরে
গেছে। রোগীদের সামাল দেয়া কঠিন হচ্ছে। আমরা চাই না ঢাকা ও দেশের অন্যান্য জেলায়ও এই সমস্যা তৈরি হোক।

তিনি আরও বলেন, দেশে যখন করোনা নিয়ন্ত্রণে ছিল, তখন সারাদেশের হাসপাতালে ১৫ শ’র মতো রোগী ভর্তি ছিল। সংক্রমণ বাড়ায় বর্তমানে সারাদেশে ৪ হাজারের মত রোগী হাসপাতালে ভর্তি আছে। প্রত্যেকদিন প্রায় ৪ হাজারের মতো নতুন রোগী শনাক্ত হচ্ছে। এভাবে রোগী বাড়তে থাকলে হাসপাতাল গুলোতে জায়গা দেয়া কঠিন হবে।

অবস্থা খারাপ হলে লকডাউন আসবে কি না এই প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমাদের অর্থনীতি এখনো ভাল আছে। কিন্তু করোনা যদি বাড়তে থাকে তাহলে পরিস্থিতি খারাপ হবে। সীমান্তবর্তী জেলা গুলোর মতো অন্যান্য জেলায়ও যদি লকডাউন দিতে হয় এবং যানবাহন যদি বন্ধ করে দিতে হয় তাহলে অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে। এ কারণেই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে আমাদের কাজ করতে হবে। এর বাইরে আর কোনো সুযোগ নেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply