‘যারা মেগা প্রকল্প করার সক্ষমতা দেখাতে পারেনি, তারাই মেগা-মিথ্যাচারে নেমেছে’

|

'যারা মেগা প্রকল্প করার সক্ষমতা দেখাতে পারেনি, তারাই মেগা-মিথ্যাচারে নেমেছে'

যারা নিজেদের সময় কোন মেগা প্রকল্প করার সাহস ও সক্ষমতা দেখাতে পারেনি তারাই আজ মেগা প্রকল্প নিয়ে মেগা-মিথ্যাচারে নেমেছে। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মন্ত্রী বলেছেন, সরকারের উন্নয়ন কার্যক্রম দেখে নিজেদের ব্যর্থতা ঢাকতে পরিকল্পিত অপচেষ্টা করছে বিএনপি।

সোমবার সকালে সচিবালয়ে ব্রিফিংয়ে একথা বলেন তিনি। এসময়, অব্যাহত মিথ্যাচার করে দেশের ইমেজ নষ্ট করা বিএনপি’র লক্ষ্য উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নিজেরা ক্ষমতায় থাকাকালে দেশকে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছিলো; এখন শেখ হাসিনা সরকারের উন্নয়ন কার্যক্রমে ঈর্ষান্বিত হয়ে দুর্নীতির গন্ধ খুঁজে বেড়ায় বিএনপি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি তাদের শাসনামলে দুর্নীতিতে বারবার বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার কলঙ্কতিলক দেশকে পরিয়েছিলো, যা জনগণ এখনো ভুলে যায়নি। যারা হাওয়া ভবন নামের খাওয়া ভবন তৈরি করে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিলো তাদের মেগা-প্রকল্প দেখলে মনোযন্ত্রণা হওয়াই স্বাভাবিক বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিএনপির সাথে আওয়ামী লীগের পার্থক্য নিয়েও কথা বলেন ওবায়দুল কাদের, বলেন দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের শূন্য সহিষ্ণুতা নীতি স্পষ্ট ও কঠোর, যে কোনো অনিয়মের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণে নিজ দলের নেতাকর্মীদেরও ছাড় দেওয়া হয়নি, অপরদিকে বিএনপি দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণতো দূরের কথা গঠনতন্ত্র থেকে দুর্নীতিবাজদের অযোগ্যতা বিষয়ক ধারা বাতিল করে আত্মস্বীকৃত দুর্নীতিবাজদের দল হিসেবে নিজেদের স্বীকৃতি দিয়েছে।

এনএনআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply