চিলির গোলে উরুগুয়ের ড্র

|

আর্জেন্টিনার সাথে প্রথম ম্যাচ হেরে কোপা আমেরিকা মিশন শুরু করা উরুগুয়ে এবার ড্র করেছে চিলির সাথে। নিজেদের দ্বিতীয় ম্যাচে চিলির আত্মঘাতী গোলে ১-১ সমতায় ড্র করেছে তারা। মঙ্গলবার দিবাগত রাত ৩টাই ম্যাচটি শুরু হয়।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলেতে থাকে উরুগুয়ে। লুইস সুয়ারেস এবং এডিনসন কাভানি বার বার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। উল্টো ম্যাচের ২৬ মিনিটে দুর্দান্ত এক পাল্টা আক্রমণে এগিয়ে যায় চিলি। মাঝমাঠে বল পেয়ে উরুগুয়ের রক্ষণভাগে ঢুকে পড়েন ভারগাস। সেই বল ছোট ছোট পাসে ডি-বক্সে ঢুকে পড়েন তিনি। সেখান থেকে দুর্দান্ত এক শটে গোল করে এই চিলিয়ান। ওই ১ গোলের লিড নিয়েই বিরতিতে যায় চিলি।

বিরতি থেকে ফিরে আক্রমণ বাড়াতে থাকে উরুগুয়ে। ফলাফলও পায় ৬৬ মিনিটে, তবে আত্মঘাতী গোলে সমতায় ফিরে তারা। ৬৬ মিনিটে বদলি হিসেবে নামা ফাকুন্দো তোরেসের দূরপাল্লার একটি শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন চিলির গোলকিপার ক্লদিও ব্রাভো। সেই কর্নার থেকে ভেসিনোর হেড চলে যায় সুয়ারেজের দিকে। সুয়ারেজকে আটকাতে গিয়ে তার সঙ্গে থাকা ভিদাল আগেই শট নেন। সেই শট থেকে বল জড়ায় চিলির জালে।

এই জয়ে কোপা আমেরিকার গ্রুপ ‘এ’তে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে চিল। অন্যদিকে, ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে আছে প্যারাগুয়ে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply