আজ ফুটবল জাদুকর মেসির জন্মদিন

|

আজ ফুটবলের জাদুকর লিওনেল মেসির জন্মদিন। ৩৫ বছরে পা রাখলেন এই আর্জেন্টাইন তারকা। ১৯৮৭ সালে আজকের দিনে আর্জেন্টিনার রোজারিওতে জন্ম হয়েছিলো তার। জন্মদিন উপলক্ষে ভক্তদের শুভেচ্ছায় ভাসছেন মেসি। এবারের কোপা আমেরিকার ট্রফির পাশাপাশি আগামী বছরের বিশ্বকাপ জয়ের প্রার্থনা করছেন লিও ভক্তরা।

লিওনেল মেসি যার ছোট বেলা ছিলো বাকি সবার থেকে আলাদা। দৈহিক অস্বাভাবিকতা ধরা পরে ছোট থেকেই। আর সেই প্রতিবন্ধকতাকে দূরে ঠেলেই নিজেকে গড়েছেন ফুটবলের জাদুকর হিসেবে। ২ দশক ধরে আছেন ফুটবলের মাঠে করছেন একের পর এক রেকর্ড।

মেসির ক্যারিয়ার শুরু হয় ২০০০ সালে বার্সেলোনায়। মাত্র ১৭ বছর বয়সে ২০০৪ সালে নাম লিখান বার্সেলোনার সিনিয়র দলে। আর তখন থেকেই পুরো ফুটবল বিশ্বকে মাতিয়ে রেখেছেন এলএমটেন।

ক্লাব ক্যারিয়ারে খেলেছেন ৫২০টি ম্যাচ আর গোল করেছেন ৪৭৪টি। জিতেছেন ১০টি লা লিগা ও ৪টি চ্যম্পিয়ন্সলিগ খেতাব। বার্সার হয়ে জিতেছেন ৩টি ক্লাব বিশ্বকাপ শিরোপা।

আর্জেন্টিনার হয়ে খেলেছেন ১৪৭টি ম্যাচ আর তার গোল সংখ্যা ৭৩টি। তবে এখন পর্যন্ত নিজের দেশের জার্সি গায়ে নিতে পারেন নি একটি শিরোপা।।

বর্তমানে কোপা আমেরিকা খেলতে ব্যস্ত আছেন এই আর্জেন্টাইন তারকা। কিন্তু তার ভক্তরা ভুলেনি ফুটবল লেজেন্ডের জন্মদিন পালন করতে। ভক্তদের প্রার্থনা মেসি যেন ২০২১ কোপা আমেরিকা এবং ২০২২ বিশ্বকাপ জিতে কোটি কোটি সমর্থকদের স্বপ্ন পূরণ করুক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply