মগবাজারের ভবনটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ: ফায়ার সার্ভিস

|

রাজধানীর মগবাজার এলাকায় বিস্ফোরণের ঘটনায় ভবনটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে বলে জানায় ফায়ার সার্ভিস। ভবনটির নিচতলার বেশিরভাগ স্তম্ভই ক্ষতিগ্রস্ত হয়ে গেছে।

ফায়ার সার্ভিসের এক ব্রিফিংয়ে ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন জানান, ভবনটি বর্তমানে বসবাসের অনুপযোগী। বিস্ফোরণের ফলে শুধু এই ভবনই নয় এর আশেপাশের অন্যান্য ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি আরও জানান, বিস্ফোরণের কারণ হিসেবে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে গ্যাস লাইন থেকে এর সূত্রপাত হয়েছে। ভবনটির নীচতলায় ফাস্টফুডের দোকানে গ্যাস লাইন আছে এছাড়াও পাশে রাস্তায় উন্নয়ন কাজ চলছে। সেখান থেকেও গ্যাস লাইনের লিকেজ হতে পারে।

এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত এক শিশুসহ ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এছাড়াও অর্ধশতাধিক ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ ও শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে রাখা হয়েছে। যার মধ্যে ৩ জনের অবস্থা গুরুতর।

রোববার (২৭ জুন) সন্ধ্যা সাড়ে ৭টা দিকে ওয়ারলেস এলাকায় এ বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের অ্যাম্বুলেন্সসহ ১৪টি ইউনিট কাজ করছে। তবে কীভাবে বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে তা নিশ্চিত করে বলতে পারেনি ফায়ার সার্ভিস।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ভবনটিতে থাকা সিঙ্গারের শোরুমে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এসময় আশপাশের ভবন ও রাস্তায় থাকা বিভিন্ন যানবাহনের গ্লাস ভেঙে পড়ে। রক্ষা পায়নি রাস্তার অপর প্রান্তে থাকা আড়ংয়ের শোরুমের গ্লাসও।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply