উইম্বলডনের প্রথম দিনেই অঘটন

|

উইম্বলডনের প্রথম দিনে অঘটনের শিকার হয়েছেন সদ্য ফ্রেঞ্চ ওপেনের রানার-আপ হওয়া স্টেফানোস সিৎসিপাস। ঘাসের কোর্টে প্রথম রাউন্ডে থেকেই বিদায় নিয়েছেন এই গ্রিস তারকা। এছাড়া নারী একক থেকে বিদায় নিয়েছেন দু’ বারের চ্যাম্পিয়ন পেত্রা কিভিতোভা।

তবে প্রথম রাউন্ডে জয় পেয়েছেন অ্যান্ডি মারে ও নোভাক জোকোভিচ। নারী এককে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন আসরের ২০১৭র বিজয়ী স্পেনের গার্বিনে মুগুরুসা এবং অস্ট্রেলিয়ান ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন বেলারুশের আরিনা সাবালিয়েনকা।

প্রথম রাউন্ডেই কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হয় নোভাক জকোভিচকে। সেখানে ৪-৬ গেইমে সেট জিতে চমক দেখান ব্রিটিশ টিনএজার জ্যাক ড্র্যাপার। পরে অবশ্য আর পাত্তাই পাননি জ্যাক। ঘুরে দাঁড়িয়ে জয় নিশ্চিত করেন জোকাভিচ। সেন্টার কোর্টে ম্যাচটি ৪-৬, ৬-১, ৬-২, ৬-২ গেইমে জেতেন পাঁচবারের চ্যাম্পিয়ন জোকোভিচ।

অন্যদিকে, অ্যান্ডি মারে জিতেছেন ৬-৪, ৬-৩, ৫-৭, ৬-৩ সেটে। যুক্তরাষ্ট্রের ফ্রান্সেস টিয়াফোর কাছে স্টেফানোস সিৎসিপাস হেরেছেন ৬-৪, ৬-৪, ৬-৩ সেটে। নারী এককে পেত্রা কিভিতোভা হেরেছেন ৬-৩, ৬-৩ সেটে। আরিনা সাবালিয়েনকা জিতেছেন ৬-১, ৬-৪ সেটে, স্পেনের গার্বিনে মুগুরুসা জিতেছেন ৬-০, ৬-১

এবারে উইম্বলডনের মুকুট ধরে রাখার মিশনের সাথে রেকর্ড অপেক্ষা করছে জোকোভিচের জন্য। শিরোপা জিতলে রাফায়েল নাদাল ও রজার ফেদেরারের ২০ গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড ছুঁয়ে ফেলবেন জোকোভিচ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply