পদ বাঁচাতে দলত্যাগী মুকুল রায় বিধানসভায় বসলেন বিজেপির আসনেই

|

সপ্তাহখানেক আগে প্রকাশ্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন বিজেপির সাবেক কেন্দ্রীয় সহসভাপতি প্রবীণ রাজনীতিবিদ মুকুল রায়। তবে বিধানসভার প্রথম বাজেট অধিবেশনের প্রথম দিন বিজেপি বিধায়কদের সাথেই বসলেন তিনি। খবর হিন্দুস্তান টাইমসের।

সংবাদ মাধ্যমটির খবরে বলা হয়, বিধানসভায় বিরোধী আসনের একেবারে প্রথম সারিতে জায়গা পেয়েছেন মুকুল। তার পাশে রয়েছেন গত বিধানসভায় বিজেপির দলনেতা মনোজ টিগ্গা ও প্রবীণ নেতা মিহির গোস্বামী।

প্রতিবেদনটিতে আরও বলা হয়, আগে থেকেই জল্পনা ছিল তৃণমূলে যোগ দেয়া মুকুল তৃণমূল কংগ্রেসের আসনে বসবেন না। অন্য দিকে, মুকুলের বিরুদ্ধে দলত্যাগবিরোধী আইন কার্যকর করার দাবি জানিয়ে চিঠি দিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে ওই চিঠিটি দেন তিনি। সেই থেকেই তৃণমূল সিদ্ধান্ত নেয় বিজেপির সাথেই বিধানসভায় বসবেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক।

এদিকে বিধায়কপদ থেকে পদত্যাগ না করে তৃণমূলে যোগদান করায় মুকুলকে ইতোমধ্যে আক্রমণ করেছেন একাধিক বিজেপি নেতা। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, উনি বড় নেতা। আশা করি শিষ্টাচার মেনে উনি বিধায়ক পদ থেকে পদত্যাগ করবেন।

তবে মুকুলের পক্ষ থেকে এখনও তেমন কোনো লক্ষণ দেখা যায়নি।

এদিকে বিরোধী দলনেতা ও বিজেপির বিধায়ক শুভেন্দু অধিকারী চ্যালেঞ্জ ছুঁড়ে বলেছেন, দলত্যাগবিরোধী আইন পশ্চিমবঙ্গ বিধানসভায় কীভাবে কার্যকর করতে হয় তা আমি দেখিয়ে দেব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply