কুড়িগ্রামের অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় শিশুসহ আটক ১২ জন

|

কুড়িগ্রামে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় শিশুসহ আটক ১২ ।

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের ফুলবাড়ি সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের সময় পাঁচ শিশুসহ ১২জন বাংলাদেশীকে আটক করেছে ১৫ ব্যাটালিয়নের অধীনে কাশিপুর ক্যাম্পের বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। বুধবার (৭ জুলাই) ভাের রাতে সীমান্ত অতিক্রম করার সময় তাদের আটক করা হয়।

আটক এসব বাংলাদেশি ভারতের দিল্লিতে ইটের ভাটায় কাজ শেষে দালালের মাধ্যমে কামিপরি সীমান্তের আন্তর্জাতিক মেইন পিলার নং ৯৪২ এর ৪এস থেকে ১শ গজ বাংলাদেশের আসার পথে কাশিপুর ক্যাম্পের হাবিলদার মাসুদ রানার নেতৃত্বে টহলরত বিজিবির সদস্যরা তাদেরকে আটক করে ক্যাম্পে নিয়ে যায় । পরে সকাল বিজিবি বাদী হয়ে পাসপোর্ট আইনে ফুলবাড়ি থানায় একটি মামলা দায়ের করে পুলিশে সোপর্দ করেছে।

লালমনিরহাট-১৫ বিজিবির অধীনে কাশিপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার ছাইদুল ইসলাম ১২ বাংলাদেশিকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। আটককৃতরা হলেন, আব্দুল জলিল (৫২) ও লিলিফা বেগম (৪৩), লিমন (১২), আফরিনা (০৮), হাবিবুর রহমান (৩৭), আনজু বেগম (৩১), হাফিজুর রহমান (৩৭), আনিচা বেগম (৩৩), হামিদা (৮), রমজান (৩), রুবিনা (০৫), এবং জাকির হোসেন (২২)।

এ প্রসঙ্গে ফুলবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব কুমার রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটক ১২ জন বাংলাদেশির মধ্যে সাতজনের বিরুদ্ধে বিজিবি বাদী হয়ে পাসপোর্ট আইন মামলা করেছে। সাত বাংলাদেশিকে বুধবার দুপুরে কুড়িগ্রাম কারাগারে পাঠানো হয়েছে। অপরাধ ও শিশু বিবেচনায় আটক পাঁচ শিশুকে উপজেলা সমাজসেবা কর্মকর্তার মাধ্যমে তাদের ছেড়ে দেয়া হয়। তবে ভারত ফেরত এই পাঁচ শিশুকে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে রাখার নির্দেশে দেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply