নরসিংদীতে ভীমরুলের কামড়ে শিশুর মৃত্যু

|

ছবি: ভীমরুলের কামড়ে মারা যাওয়া শিশু সৌরভ।

স্টাফ রিপোর্টার, নরসিংদী:

নরসিংদী সদর উপজেলার চিনিশপুরে একঝাঁক ভীমরুলের কামড়ে সৌরভ নামের পাঁচ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। আজ বুধবার (৭ জুলাই) বিকেল ৫টার দিকে চিনিশপুর ইউনিয়নের টাওয়াদী এলাকায় লাটিম খেলার সময় সৌরভের সারা শরীরে হুল ফোটায় এসব ভীমরুল।

নিহত সৌরভ ময়মনসিংহের ইশ্বরগঞ্জ উপজেলার দারুণ বড়ভাগ গ্রামের মো. শাহেদের ছেলে। মো. শাহেদ পেশায় ব্যাটারিচালিত অটোরিক্সা চালক। তিনি নরসিংদী সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নের টাওয়াদী এলাকার একটি বাড়িতে দুই সন্তান ও স্ত্রীকে নিয়ে ভাড়া থাকতেন।

শিশুটির পরিবার ও স্থানীয়রা জানান, বিকেল ৫টার দিকে টাওয়াদী এলাকার একটি রাস্তায় সৌরভ লাটিম খেলছিল। তার ছুঁড়ে মারা লাটিম পার্শ্ববর্তী তোফাজ্জল মিয়ার বাড়ির ভেতরে চলে যায়। বাড়িটির একটি গাছে ভিমরুল বাসা বেধেছিল। ওই লাটিম ফেরত আনতে সৌরভ বাড়িটির ভেতরে গেলে একঝাঁক ভীমরুল তার সারা শরীরে কামড়ে দেয়। ওই অবস্থায় তাকে উদ্ধারের জন্য তার বড়ভাই রাসেল সেখানে গেলে তাকেও বেশ কয়েকটি ভীমরুল কামড় দেয়। পরে শিশুটির পরিবার ও স্থানীয় লোকজন আহত অবস্থায় তাদের দুজনকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যায়। পরে সেখানকার জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক সৌরভকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় ইউপি সদস্য মো. সুমন আহমেদ জানান, গাছে চাক বেধে থাকা ভীমরুল শিশুটির সারা শরীরে কামড়ে দিলে তার মর্মান্তিক মৃত্যু হয়। নিহত শিশুর পরিবারের সদস্যরা তার লাশ নিয়ে ময়মনসিংহের ইশ্বরগঞ্জ উপজেলার দারুণ বড়ভাগ গ্রামের উদ্দেশ্যে রওনা হয়েছেন।

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা সৈয়দ আমীরুল হক শামীম জানান, ভীমরুলে কামড়ে দেওয়া পাঁচবছর বয়সী শিশুটিকে মৃত অবস্থায় আমাদের হাসপাতালে আনা হয়েছিল। এছাড়া এই ঘটনায় আহত আরও এক শিশুকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply