ইউরো রক্ষার মিশনে নামছে ইংল্যান্ড ও ডেনমার্ক

|

ছবি: সংগৃহীত

এতোটা আত্মবিশ্বাস নিয়ে ওয়েম্বলিতে হয়তো কখনোই ফেরেনি ইংল্যান্ড। ইউরোতে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ ব্যবধানে ম্যাচ জিতে সেমিতে মুখোমুখি হচ্ছে তারা ডেনমার্কের। ইউক্রেনকে ৪ গোলে উড়িয়ে দেয়া, হ্যারি কেইনের স্বরূপে ফেরা, হেন্ডারসন ও ম্যাগুয়ারের গোলে সেরা ফর্মের ইংলিশদের সামনে আজ কিছুক্ষণ পর খেলবে একবিংশ শতাব্দীর ডেনিশ রূপকথার নায়কেরা।

ইউরোর সম্ভাব্য আরও এক স্নায়ুক্ষয়ী রাতে ডেনিশ নাকি ইংলিশ, কারা স্বপ্নযাত্রা চালিয়ে যাবে তার যুদ্ধ হবে খানিকক্ষণ পর। সবশেষ পাঁচ ম্যাচে ক্লিনশিট আর সবশেষ ম্যাচে ১৯৬৬ সালের বিশ্বকাপের পর গোলের নতুন রেকর্ড করা গ্যারেথ সাউথগেটের শিষ্যরা এবার প্রত্যয়ী ইতালির সাথে ফাইনাল খেলতে আবার ওয়েম্বলিতেই ফিরে আসতে। ডেনমার্কের সাথে ২০২০ সালে ওয়েম্বলিতে নেশনস লিগের দুইটি ম্যাচেই ক্রিশ্চিয়ান এরিকসেনের গোলে হেরেছিল ইংলিশরা। আবার এরিকসেন না থাকলেও এই ডেনিশ দলটা ইউরোতে লিখে যাচ্ছে এক এরিকসেনের রূপকথা। এই রূপকথায় ডেনিশরা প্রয়োজনের মুহূর্তে গোল পায়। ক্যাসপার হিউলমান্ডের দল চেক রিপাবলিক ও ওয়েলসকে হারিয়ে এসেছে সেমিফাইনালে।

গ্যারেথ সাউথগেট তাই বলেছেন, গত বছরই ডেনমার্কের সাথে দুটি ম্যাচ খেলেছি। আমরা জানি তারা কতো বেশি শক্তিশালী। আমরা একটা দুর্দান্ত ম্যাচের অপেক্ষা করছি।

ইংলিশ অধিনায়ক হ্যারি কেইনও সেই ম্যাচ দুটির কথা টেনে ভিন্ন সুরে বলেছেন, ডেনমার্ক গ্রেট দল। তবে আমাদের সামনেও ফাইনালের হাতছানি। আমরা সুযোগটা নিতে চাই। ম্যাচটি হবে স্নায়ুক্ষয়ী।

ডেনিশ কোচ ক্যাসপার হিউলমান্ডের কাছে মনে হচ্ছে তারা অ্যাওয়ে ম্যাচ খেওলতে এসেছেন।
আর থমাস ডেলাইনির সুরে দৃঢ় প্রত্যয়, টুর্নামেন্টের প্রথম ম্যাচেই ওয়েম্বলিতে ফেরার মিশন নিয়ে নিই। আজ এখানে দাঁড়িয়ে দেখতে পাচ্ছি, আমরা তৈরি। আর অনুভূতির কথা বলতে গেলে, এটা অবিশ্বাস্য।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply