কনমেবলের আচরণে হতাশ নেইমার

|

ফাইল ছবি

ব্রাজিল দলের নির্ভরযোগ্য স্ট্রাইকার গ্যাব্রিয়েল হেসুসকে ২ ম্যাচের নিষেধাজ্ঞা দেয়ায় কোপা আমেরিকার আয়োজক সংস্থা কনমেবলের সমালোচনা করেছেন নেইমার। এই নিষেধাজ্ঞার কারণে আগামি রোববার (১১ জুলাই) মারাকানায় আর্জেন্টিনার বিপক্ষে শিরোপা জয়ের লড়াইয়ে খেলতে পারবেন না হেসুস। এতে হতাশাও প্রকাশ করেছে এই ব্রাজিল তারকা।

চিলির বিপক্ষে কোয়ার্টার ফাইনালে লালকার্ড দেখায় সেমিতে খেলা হয়নি হেসুসের। যে ঘটনায় ‘কুংফুম্যান’ আখ্যায় কটাক্ষের স্বীকার হন হেসুস।

লাল কার্ডের কারণে সেমিতে খেলতে না পারলেও আশা ছিল ফাইনালে ফিরবেন তিনি। কিন্তু সেই আশায় পানি ঢেলে দিয়েছে কনমেবল। হেসুসকে ২ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়। সঙ্গে পাঁচ হাজার ডলার জরিমানা। বিষয়টি নিয়ে আপিল করারও সুযোগ রাখেনি কনমেবল।

আর কনমেবলের এমন সিদ্ধান্তে হতাশ হয়েছেন নেইমার। সতীর্থের ফাইনালে না নামতে পারার সিদ্ধান্তের বিরুদ্ধে কনমেবলকে বিদ্রূপের ভঙ্গিমায় তীব্র তিরস্কার জানান ব্রাজিলের ১০ নম্বর জার্সিধারী।

নেইমার বলেছেন, হেসুসের বিষয়ে এই ধরনের সিদ্ধান্ত যেসব লোকেরা নেয়, তাদের অধীনে থেকে খেলা চালিয়ে যাওয়া খুবই হতাশা এবং লজ্জাজনক। ওরা খেলার দারুণ একটা বিশ্লেষণ করেছে এবং তার জন্য ওদের সাধুবাদ প্রাপ্য। দুই ম্যাচের নিষেধাজ্ঞার পাশাপাশি কোনোরকম আপিল করারও সুযোগ নেই। অভিনন্দন কনমেবল। আমার মনে হয় না আপনারা আসলে কী ঘটেছিল সেটা ভালভাবে লক্ষ্য করেছেন।

আইন প্রণেতাদের নিয়ে এমন তীব্র কটাক্ষের ইট ছোঁড়ায় নেইমারের ওপর কতটা ভারি পাটকেল আসতে পারে তা এখন দেখার বিষয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply