দুর্দান্ত হাফ সেঞ্চুরিতে আলোচনায় ব্যাটসম্যান তাসকিন

|

টেস্টে প্রথম হাফ সেঞ্চুরির পর দর্শকদের শুভেচ্ছার জবাব দিচ্ছেন হাস্যোজ্জ্বল তাসকিন আহমেদ

ঘটনার শুরু দিনের দ্বিতীয় ওভারে। প্রথম দিনের সফল পেসার ব্লেসিং মুজারাবানির সুইং করে বেরিয়ে যাওয়া বল ছেড়ে দেন তাসকিন। করেন ছোট্ট একটা শ্যাডো আর নাচের ভঙ্গিও, যেটা ভালো লাগেনি মুজারাবানির। তিনি এগিয়ে যান তাসকিনের দিকে। কিছু একটা বলেন তাকে উদ্দেশ্য করে। মুজারাবানির কথাটাকে মাটিতে পড়তে দেননি তাসকিন। তিনিও দেন জবাব। আক্ষরিক অর্থেই মাথা ঢুকে দেয়ার ভঙ্গিতে কিছু মুহূর্ত চলে স্লেজিং চালাচালি।

এই ঘটনাই তাসকিনের সুপ্ত ব্যাটিং প্রতিভাকে জাগিয়ে তোলে দারুণভাবে। আগের দিনের প্রথম স্পেলে যে মুজারাবানি যথেষ্ট ভুগিয়েছিলেন বাংলাদেশের টপ অর্ডারকে, সেই মুজারাবানির দ্বিতীয় দিনের প্রথম স্পেলকে মোটামুটি ধসিয়ে দিয়েছেন আজ ব্যাটারে পরিণত হওয়া তাসকিন। পাঁচটি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি কেবল মুজারাবানির বলেই, যার মাঝে কয়েকটি ছিল টেক্সট বুক কাভার ড্রাইভ। ব্যাট হাতে তাসকিনের রুদ্রমূর্তি দেখে আত্মবিশ্বাস বেড়ে যায় মাহমুদউল্লাহরও। তিনিও খেলতে থাকেন আরও সচ্ছন্দে।

দিন যতো এগোতে থাকে তাসকিন হতে থাকেন আরও রক সলিড। ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরিতে পৌছান ৬৯ বলে। এক পর্যায়ে তো সেঞ্চুরির আশাও জাগিয়ে তোলেন তিনি। মিল্টন শুম্বার বলে বোল্ড হবার আগে খেলেছেন ৭৫ রানের এক ঝলমলে ইনিংস। ১৩৪ বলের এই ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি। সেঞ্চুরি না পেয়ে হয়তো হতাশ হননি তাসকিন। নিজের মধ্যে এক ব্যাটারের অস্তিত্ব জাগতে দেখে খুশি না হয়েই পারেন না তিনি। কে জানে, তাসকিনের কাছ থেকে একটা ধন্যবাদও প্রাপ্য হয়ে গেল কিনা মুজারাবানির!


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply