করোনা নিয়ন্ত্রণে থাইল্যান্ডে কারফিউ জারি

|

ছবি: সংগৃহীত

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করতে হিমশিম খাওয়া থাইল্যান্ড সরকার এবার রাজধানী ব্যাংককসহ দেশের ১০টি প্রদেশের সবগুলোতে রাত্রিকালীন কারফিউ জারি করেছে। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

শুক্রবার থাইল্যান্ডের কোভিড-১৯ টাস্কফোর্সের কর্মকর্তারা এক বৈঠকের পর এই সিদ্ধান্তে উপনীত হয়েছে।

ওই বৈঠকের পর দেশটিতে একসাথে ৫ জনের বেশি মানুষ চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে থাই সরকার। পাশাপাশি দেশবাসীকে এক প্রদেশ থেকে আরেক প্রদেশে যেতেও নিরুৎসাহিত করা হয়েছে।

থাইল্যান্ডের কোভিড টাস্কফোর্সের মুখপাত্র শ্রীরঙ্গসান রয়টার্সকে জানান, ১০টি প্রদেশের সকল এলাকায় রাত ৯টা থেকে ভোর ৪টা পর্যন্ত অত্যন্ত জরুরি প্রয়োজন ব্যতীত বাহিরে বের হওয়ার ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এছাড়াও সাম্প্রতিক আদেশে দোকান পাট বন্ধ ও মানুষের ভ্রমণ বিষয়ক বিধিনিষেধও উল্লেখ করা হয়েছ।

শ্রীরঙ্গসান আরও জানান, সরকারি আদেশ অনুযায়ী, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, ওষুধের দোকান, ব্যাংক ও ইলেকট্রিক স্টোর ছাড়া দেশের সব শপিং মল, বিউটি পার্লার, স্পা-সেলুন-ম্যাসাজ সেন্টারসমূহ আগামী সোমবার (১২ জুলাই) থেকে বন্ধ থাকবে।

গত এপ্রিল মাস থেকে থাইল্যান্ডে শুরু হয়েছে করোনার তৃতীয় ঢেউ। শুক্রবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২৭৬ জন এবং এ রোগে মারা গেছেন ৭২ জন। মহামারি শুরুর পর থেকে থাইল্যান্ডে এ পর্যন্ত করোনায় একদিনে সর্বোচ্চসংখ্যক আক্রান্ত ও মৃত্যু হয়েছে শুক্রবার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply