হারারে টেস্টে জয় পেতে ধৈর্যের পরিচয় দিতে হবে বোলারদের: লিটন

|

হারারে টেস্টে বাংলাদেশের পাল্টা লড়াই শুরু হয় লিটনের ব্যাটে

হারারে টেস্ট জয় পেতে পঞ্চম দিনের শেষ পর্যন্ত লড়াই করতে হবে। তবে সবচেয়ে বেশি ধৈর্যের পরিচয় দিতে হবে বোলারদের, বলছেন প্রথম ইনিংসে ৯৫ রান করে সাজঘরে ফেরা লিটন দাস। মাত্র পাঁচ রানের জন‍্য ক‍্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি মিস করার হতাশায় পুড়ছেন দিনাজপুরের এই ক্রিকেটার।

জিম্বাবুয়ের বিপক্ষ প্রথম ইনিংসে যখন ১৩২ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকছিল বাংলাদেশ তখন প্রথম প্রতিরোধ গড়ে তোলেন লিটন দাস। ৮৬ বলে ৮ বাউন্ডারিতে তুলে নেন ফিফটি। স্বাগতিক বোলারদের বিপক্ষে দাপট দেখিয়ে সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন লিটন। কিন্তু ক‍্যারিয়ার সেরা ৯৫ রানের ইনিংস খেলার পর মনোসংযোগ হারান দিনাজপুরের এই ক্রিকেটার। প্রথম টেস্ট সেঞ্চুরির এত কাছে এসেও মিস করায় হতাশ লিটন।

হারারে টেস্টের আগে সবশেষ ১০ ইনিংসের একটিতে ১০ রানের নিচে আউট হয়েছেন লিটন। ১০ থেকে ৩০ এর মধ‍্যে তিনবার। ৩০ থেকে ৫০ এর মধ‍্যে তিন বার আর ৫০ থেকে ৭৫ রানের মধ‍্যে আরও তিনবার আউট হয়েছেন লিটন। অর্থাৎ, ত্রিশোর্ধ্ব ৬ ইনিংস খেলে ফিরেছেন এই উইকেট রক্ষক ব‍্যাটসম‍্যান। তাই বড় ইনিংস খেলার টোটকা পেতে নতুন ব‍্যাটিং কোচের দারস্থ হন লিটন।

উইকেটের পেছনে দাঁড়িয়ে তাসকিন, সাকিব, মিরাজ সহ সব বোলারকে সবচেয়ে ভালোভাবে পরখ করার সুযোগ পান লিটন দাস। উইকেটের মুভমেন্ট সবই তাই নিবিড়ভাবে পর্যবেক্ষণ করতে পারেন এই উইকেটরক্ষক। বাংলাদেশ একাদশে মাত্র চার জন বোলার থাকলেও লিটন তাই আত্মবিশ্বাসী, উইকেট থেকে কিছুটা সাহায‍্য পেলেই জিম্বাবুয়েকে চেপে ধরবেন সাকিব, মিরাজ, তাসকিনরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply