আমার ক্যারিয়ারে এর চেয়ে বড় ম্যাচ আসেনি: হ্যারি কেইন

|

ইংলিশদের স্বপ্ন চওড়া কাঁধে বহন করছেন হ্যারি কেইন। ছবি: সংগৃহীত

ইংল্যান্ড ফুটবল দল এখন দেশের প্রতিটা সাধারণ মানুষের সাথে বন্ধনে আবদ্ধ, কারণ ইংল্যান্ডের হাতে শিরোপা দেখাটা সবারই ছোটবেলার স্বপ্ন, বললেন ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন।

ইউরোর ফাইনালে ইতালিকে হারালে ৫৫ বছর পর ইংল্যান্ড জিতবে কোনো শিরোপা। আর তা হলেই ১৯৬৬ সালে বিশ্বকাপ জয়ী ইংলিশ অধিনায়ক ববি মুরের সাথে পাশে উচ্চারিত হবে ক্যাপ্টেন কেইনের নাম। বিবিসি স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে এ প্রসঙ্গে কেইন বলেন, কিংবদন্তি ববি মুরের সাথে নাম উচ্চারিত হবার সম্ভাবনাই ফাইনালে জয় পাবার প্রেরণা ও আত্মবিশ্বাস অনেক বাড়িয়ে দেয়।

কেইন আরও বলেন, নিঃসন্দেহে এটাই আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় ম্যাচ। এবং সম্ভবত আমাদের সবার ক্যারিয়ারের জন্যেই এটি প্রযোজ্য যে এর চেয়ে বড় ম্যাচ আমাদের সামনে আর আসেনি। দেশের হয়ে ট্রফি জয় আমাদের সবারই ছোটবেলার স্বপ্ন। সে স্বপ্ন পূরণের খুবই কাছে চলে এসেছি আমরা। এমন সুযোগ আমরা দু’হাত ভরে নিতে চাই।

বিবিসি স্পোর্টসকে ক্যাপ্টেন কেইন বলেন, এ যাত্রায় প্রমাণিত হয়েছে আর সবার মতোই সাধারণ মানুষ আমরা, যারা একসাথে বড় কোনো স্বপ্ন দেখি। এখন লক্ষ্য কাজটা শেষ করা। তবে যেভাবে এ পর্যন্ত এসেছি এবং সবাই যেভাবে দেশকে প্রতিনিধিত্ব করেছে তাতে আমাদের গর্ব অনুভব করা উচিত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply