আগুনের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

|

ঘটনাস্থল পরিদর্শনে যান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় সজীব গ্রুপের চেয়ারম্যান আবুল হাসেমসহ ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এই তথ্য জানিয়েছেন ওই জেলার পুলিশ সুপার। দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে যান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগুনের ঘটনায় যেই দোষী হবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এতে জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না।

এসময় নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম বলেন, এখানে যা হয়েছে, তা হত্যাকাণ্ড। তাই এই ঘটনায় পুলিশ হত্যা মামলা দায়ের করেছে। ভবন নির্মাণেও ত্রুটি ছিলো বলে উল্লেখ করেন তিনি।

এইদিকে, অগ্নিকাণ্ডে নিহতদের স্বজনদের আহাজারিতে ভারি ঢাকা মেডিকেল এলাকা। নানা অনিশ্চয়তার মাঝেই প্রিয়জনের মরদেহটি পাওয়ার অপেক্ষায় স্বজনরা।

আগুনে নিহত ৪৯টি মরদেহ ঢাকা মেডিকেলের মর্গে রাখা হয়েছে। পোড়া লাশের গন্ধ ঢাকা মেডিকেলের মর্গের চারপাশ জুড়ে। এরই মাঝে প্রিয়জনকে খুঁজে ফেরার চেষ্টায় ছবি হাতে অপেক্ষায় আছে অনেক স্বজনরা।

সিআইডির ফরেনসিক বিভাগ জানায়, ইতোমধ্যে ২৯টি মরদেহের বিপরীতে ৪০ জন স্বজনের ডিএনএ স্যাম্পল নেয়া হয়েছে। ডিএনএ পরীক্ষা শেষ করতে ২১ দিনের মতো সময় লাগবে। দ্রুত সময়ের মধ্যে মরদেহগুলো হস্তান্তরের চেষ্টা অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা। তবে যাদের পরিচয় শনাক্ত করা সম্ভব হবে না তাদের সরকারি খরচে দাফন করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply