যেমন হতে পারে ব্রাজিল-আর্জেন্টিনার একাদশ

|

কোপার শিরোপার লড়াইয়ে কাল মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা।

কোপা আমেরিকার শিরোপা উঁচিয়ে ধরার লড়াইয়ে রাত পোহালেই মাঠে নামছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিল এবং আর্জেন্টিনা। ফাইনালে ব্রাজিলের কোচ তিতে আর আর্জেন্টিনার কোচ স্কালোনি কেমন একাদশ নামাবেন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা।

তবে ব্রাজিলের একাদশ নিয়ে তেমন সংশয় নেই। কারণ ব্রাজিলের শুরুর একাদশ কেমন হবে তা সেলেসাও বস মোটামুটি ঠিকঠাকই করে রেখেছেন।

সংশয় আছে আর্জেন্টিনার শুরুর একাদশ নিয়ে। কোপার নক আউট পর্ব থেকেই শুরুর একাদশ নিয়ে রহস্য বাঁচিয়ে আসছেন স্কালোনি। ফাইনালেও তার ব্যতিক্রম হয়নি।

আলবিসেলেস্তেদের অন্তত চারটি পজিশনে কে খেলছেন তা এখনো নিশ্চিত নয়। রাইট ব্যাকে খেলতে পারেন মলিনা বা মন্তিয়েল, লেফট ব্যাকে নামতে পারেন টাগলিয়াফিকো বা আকুইনা। আবার মাঝমাঠে শুরুতে রদ্রিগেজ খেলবেন নাকি পারেদেস তা ঠিক হয়নি। আর সবার আগ্রহের কেন্দ্রে থাকা ডি মারিয়া লেফট উইংয়ে শুরুতেই নামবেন নাকি নিকোকে দিয়ে শুরুতে আক্রমণ সাজাবেন স্কালোনি তা নিশ্চিত নয়।

আর্জেন্টিনার হয়ে ডানদিক থেকে নিশ্চিতভাবে আক্রমণ সাজাবেন লিওনেল মেসি আর সেন্ট্রাল ফরোয়ার্ড হিসেবে মাঠে নামছেন লাউতারো মার্টিনেজ। মাঝমাঠে রদ্রি ডি পল আর লো সেলসোর মাঠে নামাও নিশ্চিত। আর রক্ষণে ওটামেন্ডি আর পেজেল্লা মাঠে নামছেন। আর গোলকিপার নিশ্চিতভাবেই এমিলিয়ানো মার্টিনেজ।

আর্জেন্টিনার রক্ষণে ওটামেন্ডি আর পেজেল্লা দুজনেই কিছু ধীর ডিফেন্ডার। সেই চিন্তা থেকে ব্রাজিল কোচ তিতে মাঠে নামাতে পারেন ভিনিসিয়াসকে। নেইমার, রিচার্লিসনের সাথে দ্রুতগতির এই খেলোয়াড়কে নামানো হলে আর্জেন্টিনার ডিফেন্স এলোমেলো হতে পারে।

ফাইনালে ব্রাজিলের সম্ভাব্য শুরুর একাদশ: এডারসন মোরায়েস, দানিলো, রেনাল লোদি, মার্কুইনহোস, থিয়াগো সিলভা, ক্যাসেমিরো, ফ্রেড, লুকাস পাকুয়েতা, নেইমার, রিচার্লিসন ও এভারটন রিভেইরো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply