প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে আর্জেন্টিনা

|

ছবি: সংগৃহীত

জমজমাট সুপার ক্লাসিকোর প্রথমার্ধ শেষে এগিয়ে আছে আর্জেন্টিনা। ম্যাচের ২২ মিনিটের মাথায় ডি মারিয়ার অসাধারণ গোলে লিড নেয় আলবিসেলেস্তারা।

রোববার (১১ জুলাই) ভোর ৬টায় রিও ডি জেনেরিওর বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের ও আর্জেন্টিনা।

খেলার শুরু থেকেই জমে যায় সুপার ক্লাসিকো। দু দলের কেউই ছাড় দেয়নি একে অপরকে। তবে শুরুর দিকে বলের নিয়ন্ত্রণ থাকে আর্জেন্টিনার কাছে। এতে বল দখল করতে ব্রাজিলের পক্ষ থেকে বেশ কয়েকটি ফাউলও দেখা যায় প্রথম দশ মিনিটে। ফলে ম্যাচের তিন মিনিটের মাথায় হলুদ কার্ড দেখেন ব্রাজিলের ফ্রেড। মন্তিয়েলকে ফাউল করার জন্য রেফারি কার্ড দেখিয়ে সতর্ক করেন তাকে।

বলের নিয়ন্ত্রণ আর্জেন্টিনার কাছে থাকলেও মাঝ মাঠেই বল নিয়ে ঘুরতে থাকে দুই দল। কোনো দলই ডি-বক্সে ঢোকার সুযোগ পাচ্ছিলো না। তবে বেশিরভাগ সময় মাঝমাঠে বল ঘুরতে থাকা আর্জেন্টিনা ম্যাচের ২১তম মিনিটে স্বাগতিকদের হতবিহ্বল করে দেয়। নিজেদের অর্ধ থেকে রদ্রিগো ডি পলের লম্বা পাস খুঁজে পায় দ্রুতগতির ডি মারিয়াকে। ক্ষিপ্রতার সাথে দৌড়ে বল রিসিভ করে এগিয়ে আসা ব্রাজিল গোলরক্ষকের মাথার ওপর দিয়ে ঠাণ্ডা মাথায় জাল খুঁজে নিতে ভুল করেননি ম্যাচের শুরু থেকে মাঠে নামা মারিয়া। এই গোলে ফাইনালের প্রথম একাদশে ডি মারিয়াকে ফিরিয়ে তার ওপর যে আস্থা দেখিয়েছেন কোচ স্কালোনি, তার যথাযথ মর্যাদা দিয়েছেন এই পিএসজি ফরওয়ার্ড।

গত বিশ্বকাপের পর আর্জেন্টিনার হয়ে তার প্রথম গোল এটি। ২০০৫ কনফেডারেন্স কাপের ফাইনালের পর এই প্রথম কোনো ফাইনালে গোলের দেখা পেলো আলবিসেলেস্তে রা।

এখন পর্যন্ত ১৪ বার দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ শিরোপা জিতেছে কোপা আমেরিকা জিতেছে আর্জেন্টিনা। আর ব্রাজিল চ্যাম্পিয়ন ৯ বার। আর্জেন্টিনা শেষবার কোপা আমেরিকা জেতে ১৯৯৩ সালে। অন্যদিকে ব্রাজিল গতবারের চ্যাম্পিয়ন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply