জমিসংক্রান্ত বিরোধের জেরে কৃষককে খুনের অভিযোগ চাচা ও চাচাতো ভাইদের বিরুদ্ধে

|

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা:

নেত্রকোণায় জমিসংক্রান্ত বিরোধের জের ধরে চাচা ও চাচাতো ভাইদের আঘাতে এক কৃষক খুন হওয়ার অভিযোগ উঠেছে। শনিবার সন্ধ্যায় সদর উপজেলার মৌগাতি ইউনিয়নের সাতপাটি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত কৃষকের নাম মতি মিয়া (৪০)। তিনি ওই গ্রামের মৃত উমেদ আলী ফকিরের ছেলে। আর অভিযুক্ত ব্যক্তিরা হলেন, উছমান আলী (৬৫), তার ছেলে ওয়াসিম মিয়া (৩০) ও জসিম মিয়া (২৬)। তারা মতি মিয়ার চাচা ও চাচাতো ভাই।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উছমান আলীর সঙ্গে মতি মিয়ার দীর্ঘদিন ধরে জমিসংক্রান্ত বিরোধ চলছিল। এর জের ধরে শনিবার সন্ধ্যায় উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পযায়ে উছমান আলী ও তার ছেলেরা মতি মিয়ার ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে মতি মিয়া গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মতি মিয়ার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পরে উছমান আলী ও তার পরিবারের লোকজন বাড়ি থেকে সটকে পড়ে। অভিযোগের বিষয়ে উছমান আলী ও তার পরিবারের বক্তব্য জানা সম্ভব হয়নি।

নেত্রকোণা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শাকের আহম্মদ খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ওই হাসপাতালের মর্গে রাখা হয়েছে। জড়িতদের আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply