ম্যারাডোনা ও আর্জেন্টিনার করোনা যোদ্ধাদের ট্রফি উৎসর্গ মেসির

|

মারাকানার গ্যালারিতে উপস্থিত আর্জেন্টিনা দর্শকদের শুভেচ্ছার জবাব দিচ্ছেন ক্যাপ্টেন মেসি। ছবি: সংগৃহীত

কোপা আমেরিকার শিরোপা জয়ের পর কিংবদন্তি ম্যারাডোনা এবং আর্জেন্টিনার সকল করোনা যোদ্ধাদের ট্রফি উৎসর্গ করেছেন লিওনেল মেসি। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি পোস্ট করে এ কথা জানান আর্জেন্টাইন সুপারস্টার মেসি।

১৯৯৩ সালে সর্বশেষ কোপা আমেরিকার শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। তারপর আলবিসেলেস্তেদের জেতা হয়নি আর কোনো ট্রফি। অবশেষে দীর্ঘ ২৮ বছরের খরা কাটিয়ে শিরোপার দেখা পেল লিওনেল মেসির দল।

মারাকানায় ব্রাজিলকে হারিয়ে আকাশী-সাদা সমর্থকদের মুখে হাসি ফুটলেও কিছুটা আক্ষেপ রয়ে গেছে মেসির। মাঠে বসে মেসি-ডি মারিয়াদের সাফল্য যে দেখতে পারেননি ম্যারাডোনা। গত বছর পুরো ফুটবল বিশ্বকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান এই কিংবদন্তি।

আর্জেন্টিনার একটি শিরোপার জন্য ম্যারাডোনার ছিল সীমাহীন আকাঙ্ক্ষা। মেসিরা বারবার ফাইনালে উঠলেও তাকে দিতে পারেননি সেই কাঙ্ক্ষিত শিরোপার স্বাদ। আর তাই তো কোপার শিরোপা ফুটবলের জাদুকর ম্যারাডোনাকেই উৎসর্গ করলেন আর্জেন্টিনার অধিনায়ক মেসি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি পোস্ট করে মেসি লিখেছেন, আমাদের সাফল্য তাদের জন্য যারা সবসময় আমাদের অনুপ্রেরণা দিয়েছেন। শিরোপা জয়ের এ আনন্দ আমাদের পরিবার ও বন্ধু-বান্ধবের জন্য। এই শিরোপা উৎসর্গ করছি ৪৫ মিলিয়ন আর্জেন্টাইনকে, যারা করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে। এবং শিরোপা উৎসর্গ করছি ম্যারাডোনাকে, নিশ্চিতভাবেই সে যেখানেই আছে সেখান থেকেই আমাদের সমর্থন দিয়ে যাচ্ছে।

এখন অপেক্ষা আরো একটি শিরোপার। নিশ্চিতভাবে সেটি বিশ্বকাপের। ম্যারাডোনা থেকে মেসির সেই শিরোপার হাতবদল দেখতে মুখিয়ে শুধু আর্জেন্টিনা না, পৃথিবী জোড়া কোটি ফুটবল ভক্ত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply