শিমুলিয়াঘাটে ঘরমুখো মানুষের ঢল

|

শিমুলিয়াঘাটে ঘরমুখো মানুষের ঢল

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

দেশব্যাপী কঠোর বিধিনিষেধ শিথিলের প্রথমদিনে মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাটে দেশের দক্ষিণবঙ্গগামী ঘরমুখো মানুষ ও যানবাহনের ঢল নেমেছে। আজ বৃহস্পতিবার (১৫জুলাই) সকাল থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছোট-বড় যানবাহনে চড়ে যাত্রীরা ঘাটে উপস্থিত হচ্ছে।

যানবাহনের বাড়তি চাপ থাকায় ফেরিতে যানবাহন পারাপারে বেগ পেতে হচ্ছে। এতে ঘাটে পণ্যবাহী ট্রাক, ব্যক্তিগত ও গণপরিবহনে আসা যাত্রীদের অপেক্ষা করতে হচ্ছে দীর্ঘক্ষণ।

যাত্রীদের সাথে কথা বলে জানা যায়, মূলত আসন্ন ঈদ-উল-আযাহকে সামনে রেখেই আগেভাগেই বাড়ির পানে ছুটছে তারা।

বাগেরহাটগামী যাত্রী ওবায়দুল হাওলাদার জানান, করোনা লকডাউনের কারণে গত ঈদে বাড়ি যেতে পারিনি, তাই এবার আগেভাইগেই চলে যাচ্ছি। বাড়িতে পরিবার পরিজনের সাথে ঈদ করবো।

আরেক যাত্রী রবিনা আক্তার বলেন, গতবার ঈদে অনেক মানুষের চাপ ছিলো, ভীড়ের কারণে মানুষ মারাও গেছে। তাই এবছর আগেই সন্তানদের নিয়া গ্রামে যাচ্ছি।

বিআইডাব্লিউটিএর শিমুলিয়া নদী বন্দর কর্মকর্তা শাহাদাত হোসেন জানান, নৌরুটে বর্তমানে ৭৮টি লঞ্চ দিয়ে যাত্রী পারাপার করা হচ্ছে। নিয়মঅনুযায়ী ৬০ভাগ যাত্রী নিয়ে লঞ্চ চালানোর জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। তবে প্রচুর যাত্রীদের সমাগম ঘটছে। তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে লঞ্চে চলাচলের জন্য উৎসাহিত করা হচ্ছে।

মাওয়া নৌপুলিশের ইনচার্জ সিরাজুল কবির জানান, ঈদকে কেন্দ্র করে বিধিনিষেধ শিথিল হওয়ায় প্রচুর যাত্রী ও যানবাহন ঘাটে আসছে। নৌযানগুলোতে নিয়ম অনুযায়ী যাত্রী পারাপারের জন্য নৌপুলিশ থেকে তদারকি করা হচ্ছে। যেসব লঞ্চ অধিক যাত্রী বহন করছে ও নিয়ম অমান্য করছে তাদের বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply