চট্টগ্রামে একের পর এক ধরা পড়ছে আইস মাদকের চালান

|

চট্টগ্রামে ধরা পড়া আইস মাদকের চালান।

চট্টগ্রামে একের পর এক ধরা পড়ছে ভয়ংকর আইস মাদকের চালান। গেলো পাঁচ মাসের মাসের ব্যবধানে ধরা পড়েছে আইসের তৃতীয় চালান। গোয়েন্দা বিভাগের ধারণা, এই মাদককে ঘিরে মাদক ব্যবসার সাথে জড়িত আন্তর্জাতিক কোনো চক্র সক্রিয় হয়ে উঠেছে। যারা ক্রেতা হিসেবে টার্গেট করছে উচ্চবিত্ত পরিবারের সন্তানদের।

সম্প্রতি বন্দর নগরীর কোতোয়ালী থানাধীন ব্রিজঘাটে নেভাল আবাসিক হোটেলের সামনে থেকে তিনজন মাদক কারবারীকে আটক করা হয়। এই তিনজনের মধ্যে একজনের কাছে পাওয়া যায় ৮০ গ্রাম ক্রিস্টাল মেথ তথা আইস। অপর দুই জনের কাছে পাওয়া যায় পাঁচ হাজার পিস ইয়াবা। গোয়েন্দা কর্মকর্তাদের দাবি, নতুন এই ভয়ংকর মাদক আইস মিয়ানমার থেকে কক্সবাজার হয়ে ছড়িয়ে পড়ছে চট্টগ্রামসহ সারাদেশে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার ডিসি সালাম কবির জানান, ইয়াবা বা অন্যান্য মাদক ব্যবসায়ীরা এখন আইস চোরাচালানের দিকে ঝুঁকছে। তাদের টার্গেট মূলত ধনী পরিবারের সন্তানেরা। আইসকে ঘিরে আন্তর্জাতিক মাদক চোরাচালানচক্র সক্রিয় হয়ে উঠছে বলে আমাদের ধারণা। এই মাদকের চোরাচালান ও সরবরাহের সাথে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে আমাদের গোয়েন্দা অব্যাহত আছে।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি চট্টগ্রামের খুলশী এলাকায় ১৪০ গ্রাম এবং ১৩ জুলাই ফিশারিঘাটে কোটি টাকা মূল্যের ৯৭৫ গ্রাম আইসের চালান ধরা পড়ে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply