ঈদের পর কঠোর বিধিনিষেধের সময় শিল্প কারখানা খোলা রাখতে চায় মালিকরা

|

কঠোর বিধিনিষেধের সময় শিল্প কারখানা খোলা রাখতে চায় মালিকরা। ছবি: সংগৃহীত

ঈদের পর ১৪ দিনের কঠোর বিধিনিষেধের সময় কারখানা খোলা রাখার দাবী জানিয়েছে তৈরি পোশাক রফতানিকারকরা।বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেলে সচিবালয়ে এই দাবি নিয়ে মন্ত্রীপরিষদ সচিবের সাথে দেখা করতে যান বিজিএমইএ’র নেতারা।

বৈঠক শেষে সংগঠনের সভাপতি ফারুক হাসান জানান, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত জারি করা বিধিনিষেধের সময় পোষাক কারখানা খোলা রাখার বিষয়ে সচিবের মাধ্যমে প্রধানমন্ত্রীকে চিঠি দেয়া হয়েছে।

মন্ত্রীপরিষদ সচিবের সঙ্গে সাক্ষাৎ শেষে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান সাংবাদিকদের জানান, সরকারের পক্ষ থেকে আগামী শনিবার এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

তিনি আরও বলেন, কারখানা খোলা না থাকলে সমস্যায় পড়বেন তারা। কারণ এই সময়ে অধিকাংশ কোম্পানির শিপমেন্ট আছে। শিপমেন্ট সময়মত করতে না পারলে অনেক অর্ডার বাতিল হয়ে যেতে পারে। ফলে অনেক কারখানা দেউলিয়া অবস্থায় চলে যাবে বলে সচিবকে জানানো হয়েছে।

বিজিএমইএ সভাপতির সঙ্গে বৈঠকে বিকেএমইএ, বাংলাদেশ টেক্সটাইল মিল অ্যাসোসিয়েশন, বাংলাদেশ গার্মেন্টস এক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যান্যুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ টেরিটাওলে অ্যান্ড লিনেন ম্যানুফাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের নেতারা উপস্থিত ছিলেন।

তবে তাদের এসব দাবী নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। শনিবার মন্ত্রীপরিষদ বিভাগের বৈঠকের পর এ ব্যাপারে জানানো হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply