শ্রীলঙ্কাকে হেসেখেলে হারালো ভারতের দ্বিতীয় সারির দল

|

মিনোদ ভানুকার বলে সুইপ খেলার চেষ্টারত ভারত অধিনায়ক শিখর ধাওয়ান। ছবি: ক্রিকইনফো

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৮০ বল হাতে রেখে ৭ উইকেটের সহজ জয় পেয়েছে ভারত। কলম্বোয় টসে জিতে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬২ রান সংগ্রহ করে লঙ্কানরা। জবাবে অধিনায়ক শিখর ধাওয়ানের অপরাজিত ৮৬ এবং অভিষিক্ত ইশান কিষানের ৫৯ রানের ইনিংসে ৩৬.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

শ্রীলঙ্কা শুরুটা করেছিল ভালোই। লঙ্কানদের পক্ষে বড় ইনিংস কেই খেলতে না পারলেও কম বেশি অবদান রেখেছেন সবাই। আভিষ্কা ফার্নান্দো ৩৩, মিনোদ ভানুকা ২৭, অভিষিক্ত ভানুকা রাজাপাকসে ২৪, চারিথ আসালাঙ্কা ৩৮, অধিনায়ক দাসুন শানাকা ৩৯ এবং আটে নেমে ইনিংস সর্বোচ্চ ৪৩ রান করেন চামিকা করুনারত্নে। ভারতের পক্ষে দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব নেন ২ টি করে উইকেট।

জবাবে মারমুখী সূচনা করেন পৃথ্বী শ। আরেক ওপেনার অধিনায়ক শিখার ধাওয়ানকে দর্শক বানিয়ে ২৪ বলেই ৯টি বাউন্ডারির সাহায্যে ৪৩ রান করে ফেরেন দিল্লীর এই ওপেনার। ৫ ওভারে ৫৮ রান তুলে উড়ন্ত সূচনা পায় ভারত। তারপর ক্রিজে আসেন অভিষিক্ত ইশান কিষান। পৃথ্বী শ যেখানে রেখে গিয়েছিলেন দলকে সেখান থেকেই পাল্টা আক্রমণ শুরু করেন বাঁ হাতি এই হার্ড হিটার। আবারও স্ট্রাইক রোটেট করার দায়িত্বে চলে যান ধাওয়ান। ৪২ বলে ৮টি চার ও ২টি ছয়ের সাহায্যে ৫৯ রান করে ফেরেন ইশান কিষান। এরপর মনীষ পান্ডে ২৬ রানে আউট হলেও ধাওয়ানের কারণে পথ হারায়নি ভারত। সূর্যকুমার যাদবের ২০ বলে ৩১ রানের ইনিংসে জয় তরান্বিত হয় ভারতের। ৯৫ বলে অপরাজিত ৮৬ রান করে দলকে সহজ জয় এনে দেন কোহলি-রোহিতদের অনুপস্থিতিতে ভারতের ‘বি টিম’ কে নেতৃত্ব দেয়া শিখর ধাওয়ান। ম্যাচ সেরা হন মাত্র ২৪ বলেই ইনিংসের গতি প্রকৃতি নির্ধারণ করে দেয়া ভারতীয় ওপেনার পৃথ্বী শ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply