২০২৬ পর্যন্ত বার্সায় থাকবেন মেসি, ইঙ্গিত কোম্যানের

|

আনুষ্ঠানিকভাবে বার্সা এখনও কিছু না জানালেও এটা মোটামুটি নিশ্চিত যে ক্লাবটির সাথে মেসির চুক্তি বাড়তে পারে আরও কয়েক বছর।

২০২৬ সাল পর্যন্ত নতুন চুক্তি হচ্ছে লিওনেল মেসির সাথে বার্সেলোনার- এমন ইঙ্গিত রাখলেন স্বয়ং কোচ রোনাল্ড কোম্যান। গত মৌসুম খারাপ যাওয়ায় নতুন পরিকল্পনা নিয়ে মাঠে নামছে বার্সা, তবে ক্লাবটির আর্থিক সঙ্কট সেখানে বড় প্রতিবন্ধকতা। নিজের চাকরি বাঁচাতেও, আসন্ন মৌসুমে বার্সেলোনাকে সাফল্য এনে দেয়ার বিকল্প কিছু নেই ডাচ এই কোচের হাতে।

বার্সেলোনা সর্বশেষ মৌসুমে লিগে তৃতীয় হয়েছে, বিদায় নিয়েছে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’তে। এমন অবস্থায় বিশ্বের জনপ্রিয় ক্লাবটির কোচ তার পদে টিকে থাকবেন- সেটি ভাবাই বোকামি! অথচ সেটিই হয়েছে। দিব্যি কোচের পদে টিকে গেছেন রোনাল্ড কোম্যান।

গত মৌসুমে একমাত্র সান্ত্বনা ছিল কোপা দেল-রে’র ফাইনালে অ্যাথলেটিক বিলবাওকে ৪-০ গোলে হারানো।

টিকে যখন গেছেনই, তখন নিজের দ্বিতীয় মৌসুমটি নিয়ে ভাবতেই হচ্ছে রোনাল্ড কোম্যানকে। কারণ, এবার আর সমর্থক কিংবা ক্লাব ম্যানেজমেন্ট কেউই অন্তত লিগ ও চ্যাম্পিয়ন্স লিগের ব্যর্থতা মেনে নেবে না!

বার্সার কোচ রোনাল্ড কোম্যান বলেন, এই মুহূর্তে বলা যাচ্ছে না নতুন মৌসুমের দলটি কেমন হবে! কারণ বার্সেলোনায় আর্থিক সঙ্কট রয়েছে। চাইলেই অনেক কিছু সম্ভব নয় এখন। কিন্তু বার্সেলোনা জনপ্রিয় ক্লাব, বিশ্বব্যাপী প্রত্যাশার চাপ রয়েছে আমাদের ওপর। ট্রফি জেতার বিকল্প তো কিছু নেই আমাদের সামনে! কিছু একটা করতেই হবে।

আর এই কিছু একটা করতে হলে- সবার আগে তার মেসিকেই চাই। তিনি ইঙ্গিত রাখলেন, মেসির সাথে আরও কয়েক বছরের চুক্তি হতে চলেছে বার্সেলোনার; অর্থাৎ মেসি ক্লাব ছাড়ছেন না।

কোম্যান আরও বলেন, মেসির কোন বিকল্প হয় না! গত মৌসুমের শুরুতে ও ছন্দে ছিল না, কিন্তু শেষ পর্যন্ত ৩০টি গোল করেছে, দলের জন্য পয়েন্ট এনেছে। দেশের হয়ে কোপা জিতেছে। আমি নিশ্চিত ওর মানসিক প্রশান্তি বেড়ে গেছে, এর সুফল পাবে বার্সেলোনা। ও অন্য কোথাও না যাক, ও বার্সেলোনায় থাকুক- এই প্রত্যাশা আমার

এদিকে স্প্যানিশ গণমাধ্যমের খবরও তাই। ২০২৬ সাল পর্যন্ত মেসির সাথে নতুন চুক্তি হতে পারে বলা হচ্ছে, তবে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানায়নি বার্সা কর্তৃপক্ষ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply