তামিমের সেঞ্চুরিতে লক্ষ্যের দিকে ছুটছে বাংলাদেশ

|

অধিনায়ক তামিমের ব্যাটে বিশাল লক্ষ্য তাড়া করছে টাইগাররা। ছবি: সংগৃহীত

হারারেতে তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের ছুঁড়ে দেয়া ২৯৯ রানের বিশাল লক্ষ্যের দিকে ভালোভাবেই ছুটছে বাংলাদেশ। প্রতিবেদনটি লেখা পর্যন্ত ৩১.১ ওভারে ২ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ১৯২ রান। ৯১ বলে ১০৭ রান নিয়ে ক্রিজে অবস্থান করে দলকে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন অধিনায়ক তামিম ইকবাল। তার সাথে ক্রিজে আছেন মোহাম্মদ মিথুন।

দুই ওপেনার লিটন দাস ও তামিম ইকবাল কিছুটা রয়েসয়ে ইনিংস শুরু করলেও সময়ের সাথে সাথে রান রেট বাড়ানোর দিকেও মনোযোগ দেন। ১৩.৫ ওভারে উদ্বোধনী জুটিতে দুই ওপেনার তোলেন ৮৮ রান। লিটন ৩ চারের সাহায্যে ৩৭ বলে ৩২ রান করে মাধেভেরের বলে আউট হলে ভাঙে এ জুটি। ওভার প্রতি ৬ রান করে সংগ্রহ করার ধারাতে অবশ্য ছেদ পড়েনি এ উইকেট পতনে। একপ্রান্তে চমৎকার ব্যাট করে যাচ্ছেন তামিম। এখনো পর্যন্ত তার ইনিংসে আছে ৮টি চার ও ৩টি ছয়ের মার। একই সাথে চালিয়ে খেলেছেন সাকিবও। কিন্তু ৩০ রান করেই সাকিব বিদায় নিলে বড় লক্ষ্যের দিকে এগোনোর দায়িত্ব তামিমের কাঁধেই আরও শক্তভাবে বর্তায়।

জয়ের জন্য বাংলাদেশের এ মুহূর্তে ১১৩ বলে দরকার ১০৭ রান। টাইগারদের হাতে আছে ৮টি উইকেট। জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের পথে ম্যাচে ভালোভাবেই আছে বাংলাদেশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply