বাবা-মেয়ে থেকে স্বামী-স্ত্রীর চরিত্রে একটু লজ্জা করছিল: ঋত্বিকা

|

অভিনেত্রী ঋত্বিকা। ছবি : আনন্দবাজার

ছিলেন বাবা-মেয়ে। এখন হলেন স্বামী-স্ত্রী। মাঝখানে ব্যবধান শুধু এক দশকের। ‘বউ কথা কও’ ধারাবাহিকে বাবা-মেয়ের চরিত্রে অভিনয় করেছেন সম্রাট মুখোপাধ্যায় এবং ঋত্বিকা সেন। সম্রাট যে চরিত্রে অভিনয় করতেন তার নাম ছিল সাগর সেন। তার মেয়ে মিলির চরিত্রে দর্শকনন্দিত হয়েছিলেন নয় বছরের ঋত্বিকা সেন। ১২ বছর পরে পর্দায় ফিরলেন তারা। এবার এসেছেন স্বামী-স্ত্রী হয়ে।

‘সাগর’ নিজেই কয়েকদিন আগে ফেসবুকে জানিয়েছেন ঋত্বিকার সাথে আবার জুটি বাঁধার কথা। ঋত্বিকার সাথে একাধিক ছবি দিয়ে লিখেছেন, ‘ঋত্বিকার সঙ্গে স্বামী-স্ত্রীর অভিনয় করতে পেরে খুব ভাল লেগেছে। আবার বেশ মজাও লেগেছে।’

কিন্তু সম্রাটের ‘মেয়ে’ থেকে ‘স্ত্রী’ হওয়ার অভিজ্ঞতা জানিয়ে আনন্দবাজার অনলাইনকে ঋত্বিকা বলেন, প্রস্তাবটা পেয়ে প্রথমে চমকে গিয়েছিলাম। আমার মনে হয় মানুষ এখনও সাগর সেন এবং মিলিকে একই ভাবে মনে রেখেছেন। কিন্তু অভিনেতাদের কাজই নানা চরিত্রে নিজেকে মানিয়ে নেওয়া।

তবে এমন অভিজ্ঞতা আগেও হয়েছে ঋত্বিকার। ২০০৭ সালে ‘বর আসবে এখুনি’ ছবিতে যিশুদার সঙ্গে অভিনয় করেছিলাম। তখন আমার ৭ বছর বয়স। আবার ‘আরশিনগর’-এ সেই যিশুদার সঙ্গেই প্রেম করেছি।

১২ বছর আগে যাকে বাবা ডাকতে হত, তার সঙ্গেই আবার ঘনিষ্ঠ দৃশ্যে একটু ইতস্তত বোধ করছিলেন। মনে হচ্ছিল সামনে বাবা দাড়িয়ে আছে। খুব লজ্জা লাগছিল।

ঋত্বিকা আরও বলেন, সম্রাটদা আগে বলতো একদিন তুই আমার নায়িকা হবি। ভাবতে পারিনি, সেটাই সত্য হয়ে যাবে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply