বেগম জিয়ার জন্মদিন ৬টি কেন, ফখরুলকে প্রশ্ন করি, জবাব পাই না: কাদের

|

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার একাধিক জন্মদিন নিয়ে আবারও মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি ফের প্রশ্ন তুলেন, একটা দলের চেয়ারপারসন, ‌কয়েকবারের প্রধানমন্ত্রী বেগম জিয়ার জন্মদিন কেন ৬টি?

বুধবার (১৮ আগস্ট) বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় শোক দিবসের স্মরণ সভায় এসব কথা বলেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ইসলামকে প্রশ্ন করি, জবাব পাই না। একটা দলের চেয়ারপারসন, ‌কয়েকবারের প্রধানমন্ত্রী বেগম জিয়ার জন্মদিন কেন ৬টি? ফখরুল ইসলাম উত্তরে বলেছেন, আমি শিষ্টাচার বর্জিত কথা বলেছি। এখানে শিষ্টাচার বর্জনের কী আছে? তিনি জাতির সাথে তামাশা করছেন। সর্বশেষ করোনা টেস্টের সময়েও নতুন জন্মদিন পাওয়া গেছে। এমন মিথ্যাচার যারা করে তাদের কি মানুষ বিশ্বাস করবে? পারলে জবাব দিন।

এর আগে, শনিবার (১৪ আগস্ট) এক আলোচনা সভায় ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেত্রী খালেদা জিয়ার জন্মদিন ৬টি। জাতীয় শোক দিবসের দিন জন্মদিন পালন করে তিনি জাতির সঙ্গে প্রতিবছর তামাশা করেন। ম্যাট্রিকুলেশন সনদ অনুযায়ী তার জন্মতারিখ ৯ আগস্ট ১৯৪৫, বিবাহ সনদে ৫ সেপ্টেম্বর ১৯৪৫, পাসপোর্ট সনদে ১৯ আগস্ট ১৯৪৫। আবার তিনিই দাবি করেন ১৫ আগস্ট ১৯৪৫ তার জন্মদিন।

ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের জবাবে, সোমবার (১৬ আগস্ট) এক দোয়া মাহফিলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের যে অবৈধ সরকার আওয়ামী লীগ যেটা আমাদের বুকের উপর চেপে বসে আছে তার সাধারণ সম্পাদক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জন্মদিন সম্পর্কে একেবারে অরাজনৈতিক ও শিষ্টাচার বিবর্জিত কথা বলেছেন। আমি তার তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে তা প্রত্যাহার করার জন্য আহবান জানাচ্ছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply