বাবুনগরীর জানাজার নতুন সময় নির্ধারণ

|

হেফাজতে ইসলামের সদ্যপ্রয়াত আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীর জানাজার নতুন সময় নির্ধারণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাত ১১টায় চট্টগ্রামের হাটহাজারী মাদরাসা প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হবে। এর আগে সাড়ে সাতটায় তার জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

হেফাজতে ইসলামের এক শীর্ষ নেতা যমুনা নিউজকে জানান, আগে হযরতের লাশ তার গ্রামের বাড়িতে দাফনের কথা হচ্ছিল তাই সন্ধ্যা সাড়ে সাতটায় জানাজার সময় নির্ধারণ করা হয়েছিল। পরবর্তীতে মাদরাসাতেই দাফনের সিদ্ধান্ত আসায় সময় পরিবর্তন করে রাত ১১ টায় নির্ধারণ করা হয়েছে।

এই সংবাদ লেখা পর্যন্ত জুনায়েদ বাবুনগরীর লাশ হাটহাজারী মাদরাসাতে তার শিক্ষার্থী ও সাধারণ মানুষের দেখার জন্য রাখা হয়েছে। বিকেলে জানাজার আগে তার লাশ পরিবারের লোকজনের দেখার জন্য তার গ্রামের বাড়ি ফটিকছড়িতে নিয়ে যাওয়া হবে। ফটিকছড়িতে পরিবারের লাশ দেখা শেষে আবারও তার মরদেহ জানাজার জন্য হাটহাজারী মাদরাসাতে নিয়ে আসা হবে। সেখানে রাত ১১ টায় তার জানাজা অনুষ্ঠিত হবে। জানাজার পর, হাটহাজারী মাদরাসাতেই আল্লামা শফীর মরদেহের পাশে তার লাশ দাফনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে আজ সকাল সাড়ে ১১টার দিকে গুরুতর অসুস্থ হয়ে পড়লে অ্যাম্বুলেন্সে করে তাকে চিকিৎসার জন্য চট্টগ্রামে নেয়া হয়। দেশের অন্যতম শীর্ষ এই আলেমে দ্বীন দীর্ঘদিন ধরে হৃদরোগ, কিডনি ও ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।

গতকাল বুধবার (১৮ আগস্ট) সন্ধ্যার পর থেকে বাবুনগরীর শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় তার শারীরিক অবস্থার আরও অবনতি হলে চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্স ডেকে তাকে নিয়ে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান তার সঙ্গীরা।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply