বেগমগঞ্জের সেই গৃহবধূ ধর্ষণ মামলার স্বাক্ষ্য গ্রহণ, গণমাধ্যমের ওপর চড়াও আসামিরা (ভিডিও)

|

নোয়াখালী প্রতিনিধি:

সারাদেশে আলোচনার জন্ম দেয়া নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন ও ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় আদালতে সাক্ষী দিয়েছেন মামলার বাদী নির্যাতিতা ওই নারী। এ সময় আদালতে মামলার আসামিরা উপস্থিত ছিল। আদালতে বাদীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের ভিডিও ধারণ করতে গেলে গণমাধ্যমকর্মীদের ওপর চড়াও হয় আসামিরা। এ সময় তারা পুলিশের উপস্থিতিতে গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্য করে গালমন্দ করে ও তেড়ে এসে ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জয়নাল আবেদিন এর আদালতে নির্যাতিতার সাক্ষ্য গ্রহণ করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, আদালতে বিচারকার্যের শুরুতেই প্রথম সাক্ষী হিসেবে সাক্ষ্য দেন মামলার বাদী ওই নারী। সাক্ষ্য গ্রহণের সময় আদালতে মামলার আসামিরা উপস্থিত ছিল। গত ২০২০ সালের ৪ অক্টোবর রাতে ওই নারী বাদী হয়ে বেগমগঞ্জ থানায় ১৩ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। পরে পুলিশ নয় জনকে গ্রেফতার করলেও অপর চারজন এখনও পলাতক রয়েছে। মামলাটি বর্তমানে পিআইবিতে তদন্তাধীন। ইতোমধ্যে মামলায় তের জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পিবিআই। অভিযোগপত্র দাখিলের পর এখন সাক্ষ্য গ্রহণ চলছে। এর মধ্য দিয়ে পূর্ণাঙ্গভাবে এই মামলার বিচারকার্য শুরু হলো।

সাংবাদিকদের দিকে তেড়ে আসার ভিডিও দেখতে ক্লিক করুন

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর রাতে ওই নারীর আগের স্বামী তার সঙ্গে দেখা করতে তার বাবার বাড়ি একলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে যান। বিষয়টি দেখতে পেয়ে স্থানীয় মাদক ব্যবসায়ী ও দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার রাত ১০টার দিকে লোকজন নিয়ে ওই নারীর ঘরে প্রবেশ করে। এ সময় তাদের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় তাকে মারধর শুরু করে।

এক পর্যায়ে নারীকে বিবস্ত্র করে পিটিয়ে ভিডিও ধারণ করে। ৪ অক্টোবর দুপুরে ওই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দেশব্যাপী তোলপাড় শুরু হয়।

পরে এ ঘটনায় দায়েরকৃত নির্যাতন, ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলা অধিকতর তদন্তের জন্য পিবিআইতে হস্তান্তর করা হয়।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply