রাশিয়ার সংসদ নির্বাচন পর্যবেক্ষণে যাচ্ছেন সিইসি

|

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। ফাইল ছবি।

রাশিয়ার জারীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করতে দেশটিতে যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত এক চিঠি থেকে এটি নিশ্চিত হওয়া গেছে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) নির্বাচন কমিশনের চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স অফিসারকে এ সংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) উপ-সচিব মো. শাহ আলম। যেখানে উল্লেখ করা হয়েছে, রাশিয়ার জাতীয় সংসদ ফেডারেল অ্যাসেম্বলির নিম্নকক্ষ স্টেট ডুমার ভোট পর্যবেক্ষণ করতে দেশটিতে পাঁচদিন থাকবেন তিনি। এই সফরে তার ব্যক্তিগত সহকারী আবুল কাশেম মোহাম্মদ মাজহারুল ইসলাম তার সাথে থাকবেন।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, আগামী ১৯ সেপ্টেম্বর এ নির্বাচন হওয়ার কথা রয়েছে। নির্বাচনের আগে ১৬ সেপ্টেম্বর দেশ ত্যাগ করবেন সিইসি নূরুল হুদা। ১৭ থেকে ১৯ সেপ্টেম্বর ভোট পর্যবেক্ষণ শেষে ২১ সেপ্টেম্বর দেশে ফিরবেন তিনি। এই সফর একটি দাপ্তরিক সফর বলে গণ্য হবে বলেও উল্লেখ করা হয়েছে চিঠিতে।

সৌজন্যের অংশ হিসেবে বিভিন্ন দেশের নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের আমন্ত্রণ জানানো হয়ে থাকে। এরই অংশ হিসেবে রাশিয়ার সংসদ নির্বাচন পর্যবেক্ষণের আমন্ত্রণ পেয়েছেন বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার। চিঠিতে বলা হয়েছে, সেখানে থাকাকালীন রাশিয়ার রাষ্ট্রীয় অতিথি হিসেবে তাদের আপ্যায়ন করা হবে।

এই স্টেট ডুমা নির্বাচনের মাধ্যমে রাশিয়ার প্রধানমন্ত্রী নির্বাচন করা হয়।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply