নারীরা হারলেও পুরুষদের বিভাগে দ্য হান্ড্রেডের চ্যাম্পিয়ন সাদার্ন ব্রেভ

|

পুরুষ ও নারীদের উভয় বিভাগেই ১০০ বলের টুর্নামেন্ট 'দ্য হান্ড্রেড'র প্রথম ফাইনালে উঠেছিল সাদার্ন ব্রেভ। ছবি: সংগৃহীত

পুরুষ ও নারীদের উভয় বিভাগেই ১০০ বলের টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’র প্রথম ফাইনালে উঠেছিল সাদার্ন ব্রেভ। ফাইনালে নারীরা হেরে গেলেও পুরুষদের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে সাদার্ন। ফাইনালে তারা পল স্টার্লিংয়ের দুর্দান্ত হাফ-সেঞ্চুরিতে বার্মিংহ্যাম ফোনিক্সকে হারিয়েছে ৩২ রানে।

লর্ডসে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে সাদার্ন ব্রেভ। ব্যাট হাতে রীতিমতো ঝড় তোলেন আইরিশ খেলোয়াড় স্টার্লিং। মাত্র ৩১ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন তিনি। শেষমেশ ২টি চার ৬টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৬১ রান করে আউট হন স্টার্লিং। এছাড়া রস হোয়াইটলি ৪৪ রান করে অপরাজিত থাকেন। পাশাপাশি অ্যালেক্স ডেভিস ২৭, টিম ডেভিড ১৫ ও ক্রিস জর্ডন অপরাজিত ৫ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ১০০ বলে ৫ উইকেটের বিনিময়ে ১৬৮ রান তো লে সাদার্ন ব্রেভ। বিপরীতে বার্মিংহ্যাম ফোনিক্সকের হয়ে ২টি উইকেট তুলে নেন অ্যাডাম মিলিন।

১৬৯ রানের লক্ষে ব্যাট করতে নেমে বার্মিংহ্যাম ফোনিক্স ১০০ বল শেষে ৫ উইকেট হারিয়ে আটকে যায় ১৩৬ রানে। লিয়াম লিভিংস্টোন ৪৬ ও মঈন আলি ৩৬ রান করেন। ক্রিস বেঞ্জামিন ২৩ ও বেনি হাওয়েল ২০ রানে অপরাজিত থাকেন।

ফাইনালে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন স্টার্লিং। টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার উঠেছে লিভিংস্টোনের হাতে। লিভিংস্টোন টুর্নামেন্টে সবথেকে বেশি ৩৪৮ রান সংগ্রহ করেছেন। অন্যদিকে, ১২টি করে উইকেট নিয়েছেন মিলিন, ডি’ল্যাঙ্গ, আদিল রশিদ ও রশিদ খান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply