সপ্তাহ না যেতেই তালেবান নিয়ে সুর পাল্টালেন রশিদ খান

|

তালেবান আফগানিস্তানের ক্ষমতায় আসার পর থেকেই দেশটির ক্রিকেট তারকা রশিদ খানকে দেখা গেছে চিন্তিত। ক্রিকেটই শুধু নয়, পরিবার ও স্বজনদের নিয়েও তাকে দেখা গেছে উৎকণ্ঠিত। আফগানিস্তানে হত্যাযজ্ঞ বন্ধ করতে সোশ্যাল মিডিয়ায় আকুতিও জানিয়েছিলেন তিনি। তবে এই অল্প কয়েকদিনেই ক্রিকেট নিয়ে হতাশা কেটে গেছে এই লেগ স্পিনারের। তালেবানের ব্যাপারে তার মতও বদলে ফেলেছেন তিনি। সম্প্রতি অস্ট্রেলিয়ান রেডিও এসইএনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, তালেবানরা আফগান ক্রিকেটকে থমকে যেতে দেবে না।

রশিদ খান যখন ইংল্যান্ডের দ্য হানড্রেড ক্রিকেট টুর্নামেন্ট খেলছিলেন, সে সময় তার দেশের ক্ষমতায় এসেছে তালেবান। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্বনেতাদের কাছে মিনতি করেছিলেন, তারা যেন আফগানিস্তানের ক্রিকেট এবং তার পরিবারকে বাৎচাতে এগিয়ে আসেন। কিন্তু তালেবান নিয়ে তার শঙ্কা কেটে গেছে। এখন তিনি মনে করছেন, আসন্ন দিনগুলোতেও আফগানিস্তানের ক্রিকেট চলবে আগের মতোই।

অস্ট্রেলিয়ার এসইএন রেডিওকে তিনি বলেন, দেশের বর্তমান অবস্থা খুব বেশি প্রভাব ফেলবে না। কারণ হিসেবে তিনি বলছেন, তালেবান ক্রিকেট ভালোবাসে। তিনি বলেছেন, তালেবানকে তিনি গত কয়েকদিনের বিভিন্ন ভিডিওতে খেলাধুলার ব্যাপারে ইতিবাচক কথা বলতে দেখেছেন। এ মুহূর্তে তারা ক্রিকেটে কোনো সমস্যা দেখছেন না বলেও মন্তব্য করেন আফগান ক্যাপ্টেন।

উল্লেখ্য, চলতি মাসের ৩১ তারিখে আফগান অনূর্ধ্ব ১৯ দলের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply