ভুয়া ওয়ারিশ সনদ দেয়ার অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

|

সাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ।

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

ওয়ারিস সাটিফিকেট নিয়ে জালিয়াতির অভিযোগে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াদুদকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। একই ব্যক্তিকে দুইটি ওয়ারিশ সদনপত্র দেয়াসহ একাধিক অভিযোগ পাওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, মঙ্গলবার (২৪ আগস্ট) স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে চেয়ারম্যান ওয়াদুদকে বরখাস্ত করার চিঠি পেয়েছি। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(৪) (খ) ও (ঘ) অপরাধ সংঘটিত করায় ৩৪(১) অনুযায়ী ইউপি চেয়ারম্যান পদ হতে তাকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। একই সাথে চেয়ারম্যান ওয়াদুদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করার জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে।

এ ব্যাপারে সাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াদুদ মাহমুদ বলেন, সাতগ্রামের আবেদ আলী নামে এক ব্যক্তির ওয়ারিশ সনদ প্রদান করা হয়। সরকারিভাবে অধিগ্রহণ করা জমির টাকা নেয়ার জন্য এই সনদ তৈরি করা হয়। ওই সনদের প্রতিলিপি তৈরি করে সেখানে ওয়ারিশের সংখ্যা কমিয়ে দেয়া হয়। দ্বিতীয় ওয়ারিশ সনদে তিনি কোনো স্বাক্ষর করেননি বলে দাবি তার।

তিনি বলেন, বিষয়টি আমি আইনগত ভাবে মোকাবেলা করবো। আমি কোনো অন্যায় করিনি।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply