ভ্যাকসিন না দিলে প্রতি মাসে ১৭ হাজার টাকা সারচার্জ

|

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের বিমান সংস্থা ডেল্টা এয়ারলাইন্স তার কর্মীদের কোভিড-১৯ এর ভ্যাকসিন নেয়ার ব্যাপারে একটি নতুন পদক্ষেপ নিয়েছে। সংস্থাটি জানিয়েছে, যে কর্মীরা ভ্যাকসিন নেয়নি তাদের প্রতি মাসে বাড়তি ২০০ ডলার (বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৭০০০ টাকা) করে স্বাস্থ্য বিমার অন্তর্গত সারচার্জ দিতে হবে। এর পাশাপাশি কোভিড-১৯ এ আক্রান্ত হলে সে সময়ের বেতনও কাটা হতে পারে তাদের।

বিভিন্ন সংস্থাই তার কর্মীদের কোভিড-১৯ থেকে নিরাপদ ও কর্মক্ষম রাখার ব্যাপারে নানা পদক্ষেপ নিয়েছে। এর মধ্যে আছে ক্যাশ বোনাসসহ বেশ কিছু প্রণোদনা।

তবে কোভিড-১৯ এর কারণে উদ্ভূত আর্থিক বোঝা লাঘবের দিকেই মনোযোগ দিয়েছে ডেল্টা এয়ারলাইন্স। সে জন্য ভ্যাকসিন না নেয়া কর্মীদের উপর সেই চাপ স্থানান্তর করার পন্থাকেই বেছে নিয়েছে তারা।

ডেল্টার স্বাস্থ্যসেবা পরিকল্পনায় অন্তর্ভুক্ত করা হয়েছে ২০০ ডলার সারচার্জের বিষয়টি। ডেল্টার চিফ এক্সিকিউটিভ এড বাস্টিয়ান গত বুধবার (২৫ আগস্ট) তার কর্মীদের জানিয়েছেন, যুক্তরাষ্ট্রে সংক্রমণ বেড়েছে এবং এ অবস্থায় তাদের এই সিদ্ধান্ত সংক্রমণের বিস্তার রোধে সহায়তা করবে। কর্মীরা টিকা না দেয়ায় যে আর্থিক ঝুঁকির সৃষ্টি হবে, এই অর্থ তা মোকাবিলায় সহায়তা করবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply