ভেড়া দিয়ে হৃদয় এঁকে আন্টিকে স্মরণ করলেন অস্ট্রেলিয়ান কৃষক

|

বেন জ্যাকসন ও তার ভেড়া নির্মিত আলোচিত সেই শিল্পকর্ম।

ব্যতিক্রমী এক ভিডিও ভাইরাল হয়েছে স্যোশাল মিডিয়ায়। ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি তৃণভূমিতে কয়েক হাজার ভেড়া দিয়ে একটি হৃদয় আকৃতির শিল্পকর্ম নির্মাণ করেছেন অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের এক খামার মালিক। মূলত, এই শিল্পকর্ম তার মৃত আন্টিকে উৎসর্গ করেন ওই অস্ট্রেলিয়ান।

করোনা মহামারিতে অসংখ্য পরিবার বিচ্ছিন্ন মানুষের মাঝে অস্ট্রেলিয়ার নাগরিক বেন জ্যাকসনও একজন। করোনা বাধ্যবাধকতার কারণে গত দেড় বছরের বেশি সময় ধরে তিনি রয়েছেন পরিবার থেকে দূরে। এর মাঝেই দুই বছর ক্যান্সারের সাথে লড়াইয়ে হেরে মারা গেছেন তার আন্টি, দেশব্যাপী লকডাউনের কারণে বেন যেতে পারেননি প্রিয় আন্টির শেষকৃত্যেও।

আন্টির স্মরণে তাই নিজের মালিকানাধীন তৃণভূমিতে এবার জ্যাকসন সৃষ্টি করলেন ভালোবাসার ব্যতিক্রমী এক উদাহরণ। মৃত আন্টির স্মরণে নিজের তৃণভূমিতে নিজস্ব খামারেরই হাজারখানেক ভেড়াকে দিয়ে বেন এঁকেছেন এক বিশালাকৃতির হার্ট। যদিও একদমই সহজ ছিল না এই প্রায় অসম্ভব কাজটি করা। কয়েকবারের ব্যর্থ প্রচেষ্টার পর অবশেষে বেন দেখেছেন সাফল্যের মুখ।

খামারের পাশের ওই তৃণভূমিতে প্রথমে হার্ট আকৃতির প্যাটার্নে ভেড়াদের খাবার ছড়িয়ে রেখেছিলেন বেন, এরপর ওই খাবার খাওয়াতে খামারের সবগুলো ভেড়াকে ছেড়ে দেন তিনি। ভেড়াগুলি খাবার খেতে খেতে ধারণ করে হার্ট এর আকৃতি, এ দৃশ্য ড্রোন ক্যামেরার মাধ্যমে ধারণ করেন বেন।

গত কয়েক বছর ধরেই বেন তার খামারের ভেড়া ব্যবহার করে এ ধরণের আর্টওয়ার্ক তৈরির সাথে জড়িত আছেন। এর আগেও বেশ কিছু কোম্পানির লোগো ডিজাইন করেছেন তিনি এভাবেই। তার আন্টি খুব ভক্ত ছিলেন এই ব্যতিক্রমী আর্টের। আন্টি বেঁচে থাকলে খুব পছন্দ করতো এটা-বলেই মনে করেন বেন।

বেন জ্যাকসনের পরিবারের প্রতি এই ভালোবাসা ছাড়িয়েছে দেশ-কাল-সীমানার গন্ডি। সোশ্যাল মিডিয়ায় এখন প্রশংসায় ভাসছেন এই ব্যক্তিক্রমী খামার মালিক ও শিল্পী। তার ভিডিওটি এখন দেখানো হচ্ছে অস্ট্রেলিয়ার প্রায় প্রত্যেকটি টিভি চ্যানেলে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply