পরীমণিকে নেয়া রিমান্ডের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট

|

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় আলোচিত চিত্রনায়িকা পরীমণির রিমান্ডের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেছে আইন সালিশ কেন্দ্র।

রোববার (২৯ আগস্ট) আইন ও শালিস কেন্দ্রের পক্ষে হাইকোর্টে রিট আবেদনটি করেছেন অ্যাডভোকেট সৈয়দা নাসরিন।

গত ৪ আগস্ট পরীমণিকে তার বনানীর বাসা থেকে আটক করার পর বেশ কয়েক দফায় ৭ দিন তাকে রিমান্ডে নেয়া হয়। বনানী থানার মামলায় ৫ আগস্ট তাকে প্রথম দফায় চারদিন, ১০ আগস্ট দ্বিতীয় দফায় দুদিন, এবং পরে তদন্ত কর্মকর্তার আবেদনে আরও একদিনের জন্য তাকে রিমান্ডে পাঠান আদালত।

তার রিমান্ডকে কেন্দ্র করে শিল্পী-সাহিত্যিকসহ বিভিন্ন মহলে ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম হয়। ২২ আগস্ট শাহবাগে ‘বিক্ষুব্ধ নাগরিক সমাজের’ ব্যানারে এক ভিডিওবার্তায় শাহরিয়ার কবির বলেন, পরীমণি দোষী কিনা তা আদালতের বিষয়। তবে, তাকে বারবার রিমান্ডে নেয়ার যৌক্তিকতা নেই।

এছাড়া পরীমণির মুক্তির দাবিতে শাহবাগে মানববন্ধন করে ‘শিল্পীর পাশে’ সংগঠনের ব্যানারে মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র জগতের শিল্পী, নির্মাতা ও কলাকুশলীরা অভিযোগ করেন, পরীমণিকে রিমান্ডে নিয়ে কোনো তথ্য সংগ্রহ নয় বরং তাকে খুব কাছ থেকে দেখার সুযোগ নেয়া হচ্ছে।

গত ৪ আগস্ট প্রায় চার ঘণ্টার অভিযান শেষে আটক করা হয়। এ সময় পরীমণির বাসা থেকে বিভিন্ন মাদক জব্দ করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply