মেট্রোরেলের পরীক্ষামূলক আনুষ্ঠানিক উদ্বোধন

|

আগামী বছরের ডিসেম্বর থেকে আনুষ্ঠানিক চলাচল শুরু হবে।

দেশের প্রথম মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঘোষণা দেন, আগামী বছরের ডিসেম্বর থেকে আনুষ্ঠানিক চলাচল শুরু হবে।

রোববার (২৯ আগস্ট) সকালে সবুজ পতাকা নাড়িয়ে মেট্রোরেলের পরীক্ষামূলক আনুষ্ঠানিক উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। উত্তরার দিয়াবাড়ি ডিপো এলাকার কোচ আনলোডিং এলাকা থেকে মেট্রোরেল চলাচল শুরু হয়।

৬টি বগি নিয়ে উত্তরা থেকে পল্লবী পর্যন্ত চারটি স্টেশনের মধ্যে পরীক্ষামূলকভাবে যাত্রীবিহীন ট্রেন চলছে। পরে, পল্লবী হয়ে আবার ডিপোয় ফিরে আসছে ট্রেন।

উদ্বোধন শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এই রেলের পুরো পরীক্ষা হবে ৬ মাস ধরে। আগামী বছরের ডিসেম্বরে মেট্রোরেলের আনুষ্ঠানিক চলাচল শুরু হবে। মেট্রোরেল এখন আর স্বপ্ন নয়। সমালোচকদের জবাব দেয়া হবে, মেট্রোরেল ও পদ্মাসেতু দিয়ে।

ওবায়দুল কাদের আরও বলেন, মেট্রোরেল ছাড়াও প্রধানমন্ত্রী আগামী বছরের জুনে পদ্মা সেতু প্রকল্পের উদ্বোধন করবেন। পাশাপাশি আগামী বছরই চট্টগ্রামে বঙ্গবন্ধু কর্ণফুলী টানেলও উদ্বোধন করা হবে।

এর আগে পূর্ব প্রস্তুতি হিসেবে শুক্রবার (২৭ আগস্ট) সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত দিয়াবাড়ি থেকে পল্লবী স্টেশন পর্যন্ত মেট্রোরেল চলাচল করে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply