ম্যাচ ফিক্সিংয়ের দায়ে বড় শাস্তি পেলো আরামবাগ

|

পুরনো ছবি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে ম্যাচ পাতানোসহ নানা অভিযোগে আরামবাগ ক্রীড়া সংঘকে এক ধাপ নামিয়ে দিয়েছে বাফুফে। যার ফলে এখন থেকে পেশাদার লিগের দ্বিতীয় স্তরে খেলা হবে না তাদের, খেলতে হবে প্রথম বিভাগে। প্রথম বিভাগে অংশ নিয়ে ওপরের লিগে উন্নতি হলেও তা কার্যকর হবে না। চ্যাম্পিয়নশিপ লিগেও খেলতে পারবে না তারা।

বাফুফে সূত্রে জানা গেছে, চলতি বছর আরামবাগের বিরুদ্ধে প্রিমিয়ার লিগ ফুটবলে অনলাইন বেটিং, পাতানো ম্যাচ ও স্পট ফিক্সিংয়ের মতো কিছু অভিযোগের ওঠে। যার প্রমাণ পায় বাফুফে ডিসিপ্লিনারি কমিটি। পাশাপাশি, ক্লাবটির বিরুদ্ধে অনৈতিক কাজের প্রমাণ পায় এশিয়ান ফুটবল কনফেডারেশনও।

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগ থেকে রেলিগেটেড হয়ে চ্যাম্পিয়নশিপ লিগে নেমে যায় আরামবাগ। কিন্তু এখন পেশাদার লিগের সেই দ্বিতীয় স্তরেও খেলা হবে না তাদের। তাদের এখন দুই বছর খেলতে হবে প্রথম বিভাগে।

এএফসির নির্দেশনা পেয়েই বাফুফে ক্লাবটির বিরুদ্ধে অধিকতর তদন্ত করে। তদন্তের অভিযোগের প্রমাণ পাওয়ায় ডিসিপ্লিনারি কমিটি শাস্তিস্বরূপ তাদের প্রথম বিভাগে নামিয়ে দিয়েছে। সেখানে তাদের এক বছর খেলতে হবে। পারফর্মেন্স দিয়ে উপরের ধাপে উত্তীর্ণ হলেও তা কার্যকর হবে না। তবে রেলিগেটেড হতে পারবে আরামবাগ। সেক্ষেত্রে খেলতে হবে দ্বিতীয় বিভাগে। এছাড়া এসব কাজের সাথে জড়িত কর্মকর্তা ও খেলোয়াড়দেরও বিভিন্ন সময়ের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply