নিউজিল্যান্ড সিরিজে কেউ ফেভারিট না: মাহমুদউল্লাহ রিয়াদ

|

ফাইল ছবি।

আসন্ন নিউজিল্যান্ড সিরিজে দুই দলেরই সমান সুযোগ আছে, নির্দিষ্ট কোনো দলকে ফেভারিট মানতে রাজি না টাইগারদের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

মঙ্গলবার (৩১ আগস্ট) সিরিজকে সামনে রেখে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, দুই ম্যাচ মুশফিক, দুই ম্যাচ সোহান কিপিংয়ের যে নীতি কোচ নিয়েছেন তা দলের জন্য মোটেও খারাপ নয়, বরং এটি সুস্থ প্রতিযোগিতা। এছাড়াও অনুশীলনে তাসকিনের বলে আঘাত পাওয়া আফিফ শেষদিন অনুশীলন না করলেও রিয়াদ জানিয়েছেন, আফিফ এখন ভালো আছে, সে আগামীকালের ম্যাচে খেলবে। পাশাপাশি কথা বলেছেন ওপেনিং পজিশন নিয়েও। যদিও তিনি নাঈম, সৌম্য নাকি লিটন কে ওপেনিং করবে তা নিয়ে ধোঁয়াশা রেখেছেন।

মাহমুদউল্লাহ আরও বলেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে যেমন পারফরম্যান্স ছিল এই সিরিজেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে তবেই সিরিজ নিজেদের করে নেয়া সম্ভব। নিউজিল্যান্ড দল ভালো হোমওয়ার্ক করে এসেছে। তাই তাদের ছোট করে দেখার সুযোগ নেই। দুই দলেরই ভালো করার সুযোগ আছে। কাউকে ফেভারিটের তকমা দেয়া যাবে না।

নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম বলেন, যতই প্রস্তুতি নিয়ে আসি না কেন এমন উইকেটে মাঠে ভালো খেলাটা সবচেয়ে বেশি জরুরি। মাঠে যদি ভালো খেলা সম্ভব না হয় তাহলে জয় পাওয়া কঠিন হয়ে যাবে।

আগামীকাল বুধবার (১ সেপ্টেম্বর) থেকে শুরু হবে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি শুরু হবে বিকেল ৪টায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply