আফগানদের সেবক হিসেবে থাকতে চায় তালেবান

|

মার্কিন সেনাদের বিদায়ের পর কথা বলছেন তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ। ছবি: সংগৃহীত

মার্কিন সেনাদের বিদায়কে আফগান জনগণের বিজয় বলে অভিহিত করেছে তালেবান। গোষ্ঠীটির মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ, মঙ্গলবার কাবুল বিমানবন্দরে গিয়ে বলেন, আফগানদের সেবক হিসেবে থাকতে চায় তালেবান।

এ সময় সদ্য নিয়ন্ত্রণ নেয়া রানওয়েতে শোডাউন করতে দেখা যায় তালেবান সদস্যদের। রানওয়েতে দাঁড়িয়েই জাবিউল্লাহ বলেন, আফগানিস্তান এখন স্বাধীন। যুক্তরাষ্ট্রের পরাজয় থেকে অন্যান্য সাম্রাজ্যবাদী শক্তিরও শিক্ষা নেয়ার আছে।

তিনি আরও জানান, যুক্তরাষ্ট্রসহ সব দেশের সাথে সুসম্পর্ক বজায় রাখতে চায় তালেবান। এ সময় পশ্চিমাদের বিরুদ্ধে লড়াই ও সাহসিকতার জন্য তালেবান সদস্যদেরও অভিনন্দন জানান তিনি। বলেন, ত্যাগ ও সততার জন্যই দীর্ঘ দুই দশক পর আবারও জয় হয়েছে তাদের। এ সময় আফগান জনগণের সাথে নমনীয় থাকার জন্য নিজ দলের সদস্যদের প্রতি আহ্বান জানান তালেবান মুখপাত্র।

জাবিউল্লাহ মুজাহিদ আরও বলেন, আজ আফগানিস্তানকে অভিনন্দন জানানোর দিন। এই বিজয় দেশের সবার। আশা করি, আমাদের দেশে আর কখনো হামলা হবে না। আমরা শান্তি চাই, উন্নতি চাই, একটি সত্যিকার ইসলামি ব্যবস্থা চাই। অনেক দুর্ভোগ পোহানোর পর এখন ভালোবাসা ও সহানুভূতি প্রাপ্য আফগান জনগণের। আমরা তাদের সেবক হিসেবে থাকতে চাই।

/এমই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply