৮ বিয়ের পর জানা গেলো নারী এইডসে আক্রান্ত

|

৮ বিয়ের পর জানা গেলো নারী এইডসে আক্রান্ত

ছবি: সংগৃহীত

বিয়ে করে সংসার করতেন বড়জোর ১০ থেকে ১৫ দিন। স্বামী বদলই যেন তার পেশা ছিলো। সুযোগ বুঝে স্বামীর টাকা-পয়সা নিয়ে সোজা উধাও হতেন। বিরতি দিয়ে আবার অন্য পুরুষকে বিয়ে করে নতুন সংসার করতেন। এভাবেই গত চার বছরে আটজন স্বামীর ঘর করেছেন ভারতের এক নারী। খবর আনন্দবাজার পত্রিকার।

প্রতারণার দায়ে স্থানীয় পুলিশের হাতে সম্প্রতি গ্রেফতার হয়েছেন তিনি। এরপর শারীরিক পরীক্ষায় ধরা পড়েছে, ওই নারী এইডসে (এইচআইভি) আক্রান্ত। ঠিক কতদিন ধরে তিনি এ রোগ বয়ে বেড়াচ্ছেন, তা নিশ্চিত নয়। এ কারণে পুলিশ ওই নারীর সাবেক স্বামীদের সঙ্গে যোগাযোগ করেছে। সুস্থতা নিশ্চিত করতে তাদেরও মেডিকেল পরীক্ষা করাতে বলা হয়েছে।

ভারতের পাঞ্জাবে ওই নারীর বাড়ি। দুই সন্তানের মা তিনি। গত ৪ বছর ধরে বিয়ে করে প্রতারণার ব্যবসা করছিলেন। এ কাজে তার আরও ৩ সহযোগী ছিলেন। পুলিশ সেই সহযোগীদেরও গ্রেফতার করেছে। গ্রেফতারের পর পুলিশের কাছে অপরাধের কথা স্বীকার করেছেন ওই নারী।

কীভাবে বিয়ের মাত্র ১৫ দিনের মধ্যে বেরিয়ে আসতেন তা পুলিশকে জানিয়েছেন ওই নারী। তিনি বলেছেন, অধিকাংশ ক্ষেত্রে পণের মামলার হুমকিতেই কাজ হয়ে যেতো। তবে তাতে সুবিধা না হলে শ্বশুরবাড়ির লোকদের অচেতন করে অর্থ-স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে যেতেন।

সাধারণত স্বামী কতটা অবস্থাপন্ন তার উপর নির্ভর করতো তিনি শ্বশুরবাড়িতে কতদিন থাকবেন। ধনী হলে ১৫ দিন। তুলনায় কম অবস্থাপন্ন হলে ১০ দিনের মধ্যেই কাজ শেষ করতো প্রতারক দলটি।

পুলিশ জানিয়েছে, ৪ বছর আগে ওই নারীর স্বামী তাকে ছেড়ে চলে যান। এরপর থেকেই বিয়ে করে প্রতারণার ব্যবসা শুরু করেন তিনি।

এনএনআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply