আইসিইউতে দিলীপ কুমারের স্ত্রী সায়রা বানু

|

আইসিইউতে দিলীপ কুমারের স্ত্রী সায়রা বানু

ছবি: সংগৃহীত

গেল জুলাই মাসেই মৃত্যু হয়েছে বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমারের। তার দু’মাস কাটতে না কাটতেই হৃদরোগে আক্রান্ত হলেন সায়রা বানু। দিলীপ পত্নী এই মুহূর্তে ভর্তি আছেন মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে।

জানা যায়, তিন দিন আগেই রক্তচাপজনিত সমস্যার কারণে হাসপাতালে ভর্তি করা হয়েছে সায়রা বানুকে। গতকাল সকালে পরিস্থিতি কিছুটা অবনতি হলে আইসিইউ-তে স্থানান্তরিত করা হয় বর্ষীয়ান অভিনেত্রীকে।

সায়রা বানুর জন্ম ১৯৪৪ সালের ২৩ আগস্ট উত্তরাখণ্ডের মুসৌরীতে। তিনি ষাটের দশকের গোড়ার দিকে অভিনয় শুরু করেছিলেন। ১৯৬৩ সাল থেকে ১৯৬৯ সাল পর্যন্ত তিনি হিন্দি সিনেমার তৃতীয় সর্বোচ্চ সম্মানী পাওয়া অভিনেত্রী ছিলেন। এছাড়া সত্তরের দশকেও তার অবস্থান ছিল দাপুটে।

ছোট বেলা থেকে দিলীপ কুমারের ভক্ত ছিলেন সায়রা বানু। এরপর নায়িকা হয়ে প্রিয় অভিনেতাকে সহশিল্পী হিসেবে পান। ‘ঝুঁক গায়া আসমান’ সিনেমার সেটে সায়রাকে বিয়ের প্রস্তাব দেন দিলীপ কুমার। তখন সায়রা বানুর বয়স ছিল ২২ বছর, অন্যদিকে দিলীপ ছিলেন ৪৪ বছর বয়সী। তবে বয়সের বাধা টপকে ভালোবাসাকে পুঁজি করে বিবাহবন্ধনে আবদ্ধ হন তারা।

চলতি বছরের ৭ জুলাই মৃত্যুবরণ করেছেন দিলীপ কুমার। তাদের কোনো সন্তান নেই। একে অন্যের সঙ্গী হয়েই সারাজীবন কাটিয়েছেন। তাই স্বামীর চলে যাওয়ায় একেবারে একা হয়ে পড়েছেন সায়রা বানু।

এনএনআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply