আন্তর্জাতিক অস্ত্র ব্যবসায়ী চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে ডিবি

|

অস্ত্রসহ ৫ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ডিবি।

অস্ত্র-গুলি ও প্রাইভেটকার’সহ আন্তর্জাতিক অস্ত্র ব্যবসায়ী চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে গতরাতে রাজধানীর দারুস সালাম এলাকার বেড়িবাঁধে অভিযান চালিয়ে এদের গ্রেফতার করা হয়। ডিবি জানায়, এরা অস্ত্র কারবারী; যারা ভারতে তৈরি অস্ত্র দীর্ঘদিন ধরে বাংলাদেশের বিভিন্ন জেলায় বিক্রি করতো।

 

গোয়েন্দা পুলিশের কাছে খবর ছিলো, আন্তর্জাতিক অস্ত্র চোরাচালান চক্রের সদস্যরা বেশ কিছু আর্মস ও বুলেট বিক্রি করতে প্রাইভেটকার যোগে গাবতলী হয়ে ঢাকায় ঢুকবে। অভিযান চালিয়ে মেলে খবরের সত্যতা। অস্ত্র-গুলি ও প্রাইভেটকারসহ ৫ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করে ডিবি পুলিশ। আমরা রিমান্ডে নিয়ে তাদের আরও জিজ্ঞাসাবাদ করবো। 

ডিবি প্রধান এ কে এম হাফিজ আক্তার বলেন, নিজ এলাকায় তারা সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জড়িত। আকুল হোসেনের নামে আমরা এখন পর্যন্ত ৮ মামলার সন্ধান পেয়েছি। 

ডিবি প্রধান জানান, এই অস্ত্র ব্যবসা চক্রের মূলহোতা আকুল নিজে বা তার বিশ্বস্ত লোকজনের মাধ্যমে বেনাপোল সীমান্ত এলাকা থেকে অস্ত্র সংগ্রহ করে। তারপর অস্ত্র সরবরাহ করতো ঢাকা, যশোর, খুলনা, বাগেরহাট’সহ দেশের বিভিন্ন জেলায়। ২০১৪ সাল থেকে আকুল নিজেই দুই শতাধিক অস্ত্র বিক্রি করে।

ডিবি প্রধান এ কে এম হাফিজ আক্তার আরও বলেন, অস্ত্র ব্যবসায়ী আগে যেমন অনেক বেশি ছিলো এখনও তাদের তেমন দৌরাত্ম নেই, তবে ইদানিংকালে এমন ঘটনা ঢাকা ও অন্যান্য এলাকায় আমরা ঘটতে দেখছি। এই ব্যবসায়ীরা শুধু ঢাকায়ই না, ঢাকার পাশাপাশি নিজ এলাকাসহ পার্শ্ববর্তী খুলনা, বাগেরহাট প্রভৃতি জায়গায় বিক্রি করতো। এছাড়া আরও অন্য কোথাও তারা  এসব অস্ত্রের ব্যবসা করেছে কি না তা আমরা তদন্ত করবো।  

কেবল অস্ত্র চোরাচালানই নয়, গ্রেফকৃতরা যে চক্রের সেই দলটির সদস্যরা গোল্ড স্মাগলিং, ইয়াবা আর আইস মাদকের ব্যবসাও করে আসছিলো।

 

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply