চট্টগ্রামে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ

|

চট্টগ্রামে বিএনপির সমাবেশে পুলিশের বাধা, গ্রেফতার ৭।

প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশকে ঘিরে চট্টগ্রামে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ সময় রণক্ষেত্রে পরিণত হয় শহরের কাজির দেউড়ি এলাকা। ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে লাঠিচার্জ করে পুলিশ। আটক করা হয় বিএনপি’র ৭ নেতাকর্মীকে। সংঘর্ষের জন্য পরস্পরকে দায়ী করছে পুলিশ ও বিএনপি।

নগরীর কাজির দেউড়ি এলাকায় চট্টগ্রাম মহানগর বিএনপি অফিসের সামনে সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় বিএনপি নেতাকর্মীদের মিছিলে পুলিশ বাধা দিলে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার সূত্রপাত ঘটে। এ সময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। আটক করে অন্তত ৭ জনকে। আহত হয় বেশ কয়েকজন।

দলের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দীর্ঘদিন পর এ সমাবেশ ডেকেছিলো চট্টগ্রাম মহানগর বিএনপি। দুপুর থেকেই সেখানে অবস্থান নেয় বিপুল সংখ্যাক পুলিশ। সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ার পর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করেন বিএনপি নেতাকর্মীরা। দমন-পীড়ন-নির্যাতন চালিয়ে সরকার বেশিদিন ক্ষমতায় টিকে থাকতে পারবে না বলে সমাবেশে মন্তব্য করেন তারা।

সমাবেশে চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেন,  যারা আজকে মামলা-হামলার শিকার হয়েছে অনতিবিলম্বে তাদেরকে মুক্তি দিতে হবে। অন্যথায় বাংলাদেশ জাতীয়তাবাদি দল গণতান্ত্রিক আন্দলনের মাধ্যমে এই মামলা-হামলা ও গ্রেফতারের প্রতিবাদ করবে।

এদিকে, আটকৃতরা বিভিন্ন মামলার আসামি বলে দাবি পুলিশের। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এডিসি (দক্ষিণ) আমিনুল ইসলাম বলেন, এদের মধ্যে পূর্বের কিছু মামলার আসামি আছে। আমরা অবজার্ভ করছিলাম, তারা আমাদের ও সাধারণ মানুষদের ওপর ইট-পাটকেল  নিক্ষেপ করতে শুরু করলে আমরা তাদেরকে ধাওয়া দেই। আর সমাবেশের অনুমতি থাকলেও মিছিলের অনুমতি ছিলো না তাদের। তারা যেন মিছিল না করেন সেজন্যই আমরা বাধা দিয়েছি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply