সৌরভকে বাস থেকে নামিয়ে দিয়েছিলেন শাস্ত্রী!

|

সৌরভ গাঙ্গুলী ও রবি শাস্ত্রী।

দুজনই ছিলেন ভারতের জাতীয় ক্রিকেট দলের তারকা খেলোয়াড়। বর্তমানে তারা কর্মরত ভারতীয় জাতীয় দলের কোচ আর ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে। রবি শাস্ত্রী আর সৌরভ গাঙ্গুলীর পারস্পারিক সম্পর্ক নিয়ে এর আগেও মিডিয়ায় লেখা হয়েছে, কানাঘুষাও কম হয়নি। সম্প্রতি নতুন করে আবারও আলোচনায় এসেছে ভারতীয় ক্রিকেটের শীর্ষ দুই ব্যক্তির সম্পর্ক।

এতদিন পর আবারও মিডিয়ায় আলোচিত বাস ইস্যু নিয়ে মুখ খুলেছেন রবি শাস্ত্রী। এ প্রসঙ্গে তিনি টেনে এনেছেন ২০০৭ সালে ভারত ক্রিকেট দলের বাংলাদেশ সফরের একটি ঘটনা। সে সফরে ভারতীয় দলের ম্যানেজার হিসেবে ছিলেন রবি শাস্ত্রী। আর সৌরভ তখনও দলে খেলেন। সেবার রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে বাংলাদেশ সফরে এসেছিল ভারত। 

রিপোর্টিং টাইমে না আসায় সৌরভ গাঙ্গুলীকে সেবার টিম বাসে উঠতে দেননি শাস্ত্রী। এ নিয়ে জলঘোলা আগেও হয়েছে। আবার এত বছর পর শাস্ত্রীর মুখে উঠে এলো সেটি।

ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস নাউ’কে দেয়া এক সাক্ষাৎকারে শাস্ত্রী বলেছেন, দলের শৃঙ্খলা নিয়ে কম্প্রোমাইজ পছন্দ করি না আমি। যে কেউই অনেক কিছু হতে পারে, কিন্তু দেরি করে এলে টিম বাসে তাকে না তোলার সিদ্ধান্ত আগেই নেয়া ছিল। শৃঙ্খলাভঙ্গের শাস্তি তার আগে পরে আরও অনেকেই পেয়েছে। সেদিন সৌরভের সাথেও তেমনই হয়েছিলো, ব্যস, এতটুকুই। কিন্তু, গণমাধ্যম এসব খবর বড় করে ছাপতে পছন্দ করে। এটাকে তারা আরও বিভিন্নভাবে রংচং মাখিয়ে উপস্থাপন করতে পছন্দ করে। সত্যি বলতে আমি নিজেও এ ধরনের খবর উপভোগই করি।

সেদিন বাসে উঠতে না দেয়া রবি শাস্ত্রী এখন সৌরভের অধীনেই ভারতীয় দলের কোচ। পুরোনো রেষারেষি কি এখনও মাথাচাড়া দেয়? এমন প্রশ্নের জবাবে শাস্ত্রী বলেন, অবশ্যই না। অনেক বছর ধরে আমরা পরস্পরকে চিনি। আর কর্মক্ষেত্রে ব্যক্তিগত রেষারেষির কোনো সুযোগ নেই। এই তো কদিন আগেই ইংল্যান্ডে সৌরভের সাথে আমার অনেক কথা হয়েছে। আমরা একসময় এক দলে খেলেছি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply