যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়ে গাছে উঠলো গরু! (ভিডিও)

|

ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় ইডার দাপটে লণ্ডভণ্ড হয়েছে যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলের বিস্তীর্ণ এলাকা। দিন কয়েক আগে আমেরিকার লুইজিয়ানায় আছড়ে পড়েছিল ইডা। নিউইয়র্কের আগে লুইজিয়ানা দেখেছে ইডার তাণ্ডব। ঘূর্ণিঝড়ে একটি গরুকে উদ্ধারের ভিডিও এখন নেটমাধ্যমে ভাইরাল। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, ইডার জেরে লক্ষাধিক মানুষ ঘরছাড়া হয়েছেন লুইজিয়ানা এলাকায়। বিদ্যুৎ পরিষেবাও ব্যাহত হয়েছিল। এর মধ্যেই উদ্ধারকাজ চালাতে এসে বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা দেখেন গাছের ওপর আটকে রয়েছে একটি গরু। দেখেই সেখানে যান উদ্ধারকর্মীরা। দু’টি ডালের মধ্যে আটকে পড়া গরুটি নড়তেও পারছিল না।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংবাদমাধ্যম দেখিয়েছে গরু উদ্ধারের সেই ভিডিও। তার পরই তা ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। গরুটিকে উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে।

ঘূর্ণিঝড় ইডার তাণ্ডবে আকস্মিক বন্যায় নিউইয়র্কে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৪৬ জনে। এদের মধ্যে অনেকের মৃত্যু হয়েছে ভবনের বেসমেন্টে আটকে পড়ে। রেকর্ড বৃষ্টির কারণে আকস্মিক বন্যায় সড়কগুলো পানিতে তলিয়ে গেছে। বন্ধ করে দেয়া হয়েছে পাতাল রেল পরিষেবা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply