বিশ্বরেকর্ডের স্বীকৃতি পেলেন রোনালদো

|

রোনালদোর রেকর্ডকে স্বীকৃতি দিলো গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ। ছবি: সংগৃহীত

পর্তুগালের জার্সিতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে জোড়া গোল করে আন্তর্জাতিক ফুটবলে অবিস্মরণীয় এক বিশ্বরেকর্ড গড়েন ক্রিস্টিয়ানো রোনালদো। সেই রেকর্ডকে এবার স্বীকৃতি দিলো গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ।

আয়ারল্যান্ড ম্যাচের আগে ইরানের আলি দাইয়ের সঙ্গে যুগ্মভাবে আন্তর্জাতিক ফুটবলে সবথেকে বেশি গোলের মালিক ছিলেন ক্রিস্টিয়ানো। দেশের হয়ে দু’জনেরই গোল সংখ্যা ছিল ১০৯। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম গোল করা মাত্রই আলি দাইয়িকে টপকে এককভাবে রেকর্ড নিজের দখলে করেন রোনালদো। পরে আরও একটি গোল করে তিনি নিজের আন্তর্জাতিক গোল সংখ্যা বাড়িয়ে ১১১টি করেন।

সবথেকে বেশি আন্তর্জাতিক গোল করার এই বিশ্বরেকর্ডকেই স্বীকৃতি দিয়েছে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড। রোনালদোর হাতে সার্টিফিকেট তুলে দেয়া হয় সংস্থাটির পক্ষ থেকে। ক্রিস্টিয়ানো সার্টিফিকেট হাতে নিজের ছবি পোস্ট করেন নিজের সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টে।

ইনস্টাগ্রামে পোস্ট করা গিনেস কর্তৃপক্ষের দেয়া সার্টিফিকেট হাতে নিজের ছবিটির ক্যাপশনে রোনালদো লেখেন, ‘গিনেস ওয়ার্ল্ড রেকর্ডকে ধন্যবাদ। বিশ্বরেকর্ড ভাঙার স্বীকৃতি সবসময় দারুণ হয়। এবার সংখ্যাটাকে আরও বাড়িয়ে নেয়ার চেষ্টা করা যাক।’

 

রোনালদোর ইনস্টাগ্রামের পোস্ট।

উল্লেখ্য, ক’দিন আগেই য়্যুভেন্তাস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে এসেছেন রোনালদো। চুক্তি সম্পন্ন হলেও এখনও দ্বিতীয় দফায় ওল্ড ট্রাফোর্ডে পা পড়েনি পর্তুগিজ মহাতারকার। জাতীয় দল থেকে ফিরেই তিনি যোগ দেবেন প্রিমিয়ার লিগ জায়ান্টদের সঙ্গে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply